> সংবাদ শিরোনাম
received_1225618667904476

নবগঠিত দিনাজপুর জেলার পূজা উদ্যাপন পরিষদের পরিচিতি ও শারদীয় দূর্গোৎসব এর বর্ধিত সভা অনুষ্ঠিত

শিমুল, দিনাজপুর প্রতিনিধি:  উৎসবমুখর পরিবেশে ভাতৃত্ব, সোহার্দ্য আর আলিঙ্গনের মধ্য দিয়ে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নবগঠিত দিনাজপুর জেলা শাখার পরিচিতি সভা ও শারদীয় দূর্গোৎসব-২০২১ এর বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

১লা অক্টোবর রাজবাড়ীর শ্রী শ্রী কালিয়াজীয় মন্দির প্রাঙ্গনে দিনাজপুর পূজা উদ্যাপন পরিষদের ১৩টি উপজেলা থেকে আগত নেতৃবৃন্দদের মিলন মেলার আসরে উপস্থিত জেলার নবগঠিত ৮১ সদস্য বিশিষ্ট পূজা উদ্যাপন পরিষদের পরিচিতি সভা ও শারদীয় দূর্গোৎসব এর বর্ধিত সভার অনুষ্ঠানে দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি ও বাংলাদেশ পুজা উদ্যাপন পরিষদের জেলা শাখার সভাপতি স্বরূপ বক্সী বাচ্চুর সভাপতিত্বে প্রধান অতিথি বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলার সভাপতি সুনীল চক্রবতী বলেন, আপনারা জানেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নীতমালানুযায়ী প্রতি ২ বৎসর অন্তর অন্তর জেলার পূজা উদ্যাপন পরিষদের কাউন্সিলের মাধ্যমে সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত হন। তারই ধারাবাহিকতায় দিনাজপুর শাখার পূজা উদ্যাপন পরিষদের সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছিল। বৈশ্বিক করোনাকালীন তার পরিচিতি অনুষ্ঠান করার সম্ভব হয় নাই। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আমাদের আত্মিক সত্তার বিষয়। আমাদের সমাজের সনাতন ধর্মাবলম্বীদের আশার আলো। নিপীড়িত ও নির্যাতিত মানুষের পাশে দাড়াঁনোর জন্য স্তম্ভ হয়ে দাড়িঁয়ে আছে। কুসংস্কার থেকে সংস্কারের বলয়ে আবদ্ধ রাখার ক্ষেত্রে পূজা উদ্যাপন পরিষদ অনন্য ভূমিকা পালন করছে। বর্তমানে পূজা উদ্যাপন পরিষদের সুনির্দিষ্ট সুফল পাওয়া গিয়েছে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের বৈশি^ক করোনাকালীন যে ১৮টি দিক নির্দেশনা দিয়েছে তা যথাযথভাবে অনুসরন করে শারদীয় দূর্গোৎসব পালন করার নির্দেশ দেন এবং সবাইকে সভাতে অংশগ্রহন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

এই পরিচিতি ও শারদীয় দূর্গোৎসব সভাতে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের জেলার সাঃ সম্পাদক উত্তম কুমার রায় এর পরিচালনায় বক্তব্য রাখেন, দিনাজপুর রাজ দেবোত্তর এস্টেটের এজেন্ট রনজিৎ কুমার সিংহ, পুজা উদযাপন পরিষদের চিরিরবন্দর উপজেলার সভাপতি জ্যোতিষ চন্দ্র রায়, খানসামার উপজেলার সভাপতি ধীমান দাস, নবাবগঞ্জ উপজেলার সভাপতি বিপ্লব কুমার সাহা, ঘোড়াঘাট উপজেলার সভাপতি কার্তিক চন্দ্র সরকার, কাহারোল উপজেলার সভাপতি রাজেন্দ্র দেব নাথ, পার্বতীপুর উপজেলার পুজা উদযাপন পরিষদের সাঃ সম্পাদক দ্বীপেশ চন্দ্র রায়, বীরগঞ্জ উপজেলার পৌর কমিটির সভাপতি রতন কুমার সাহা রেন্টু।

দিনাজপুর জেলার পূজা উদযাপন পরিষদের পক্ষে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি রতন সিং, সহ-সভাপতি এ্যাডঃ দিজেন্দ্রনাথ রায়, যুগ্ম সাঃ সম্পাদক গৌর চন্দ্র শীল, সাংগঠনিক সম্পাদক সনজিৎ কুমার রায়, প্রচার সম্পাদক রাজু বিশ^াস, কোষাধক্ষ্য বাচ্চু কুন্ডু, পৌর কমিটির সভাপতি রনজিৎ কুমার দাস, সাধারন সম্পাদক গৌরাঙ্গ রায়, জেলার কার্য নির্বাহী সদস্য কংকন কর্মকার, সদর উপজেলার সাঃ সম্পাদক দূর্জয় দাস তিতুন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের দিনাজপুর জেলার মহিলা ঐক্য পরিষদের সভাপতি মিনতী দাস, সা: সম্পাদক মল্লিকা রানী দাস, যুব ঐক্য পরিষদের সভাপতি জয়ন্ত মিশ্র, সাংগঠনিক সম্পাদক উদয় চক্রবর্তী, ছাত্র ঐক্য পরিষদের সভাপতি অমৃত রায়,

অনুষ্ঠানের শুরুতে যারা করোনাকালীন সময়ে মৃত্যুবরন করেছেন তাদের আত্মার শান্তি কামনায় এক মিনিট দাড়িঁয়ে নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে শেষে পূজা উদযাপন পরিষদের জেলার সভাপতি সবাইকে অগ্রিম শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে এবং দ্বিতীয়বারের মত সভাপতি নির্বাচন করায় নেতৃবৃন্দদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপনী ঘোষনা করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful