> সংবাদ শিরোনাম
IMG-20210819-WA0000 copy

দক্ষিণখানে ফার্মেসিতে বিক্রি হচ্ছে মডার্নার ভ্যাকসিন, একজন আটক

মোঃ ইব্রাহিম, ঢাকা:  রাজধানীর দক্ষিণখানের একটি ফার্মেসি থেকে করোনা ভাইরাস প্রতিরোধী মডার্নার ভ্যাকসিন উদ্ধার করেছে থানা পুলিশ। এ সময় ওই ফার্মেসির মালিক বিজয় কৃষ্ণ তালুকদার (৩৭) নামে একজনকে আটক করা হয়।
দক্ষিণখান চালাবনের দরিদ্র পরিবার সেবা সংস্থা ক্লিনিক থেকে বুধবার (১৮ আগস্ট) দিবাগত রাত সোয়া ১২টায় তাঁকে আটক করা হয়। আটকের সময় তাঁর কাছ থেকে বিশটি খালি বক্স ও দুই ভায়াল ভ্যাকসিন জব্দ করা হয়।
প্রাথমিকভাবে জানা গেছে, ওই ফার্মেসিতে এক হাজার টাকার বিনিময়ে প্রতি ডোজ করোনার টিকা দেওয়া হতো। তবে এ পর্যন্ত কতোজনকে সেখানে টিকা দেওয়া হয়েছে বিষয়টি এখনো নিশ্চিত বলতে পারেনি পুলিশ।
এসময় দক্ষিণখান থানার পরিদর্শক (অপারেশন) মোঃ আফতাব উদ্দিন শেখ সংবাদ দিগন্তকে জানান, দক্ষিণখানের চালাবন এলাকায় হাজী বিল্লাত আলী স্কুলের মেইন গেইটের পাশে দরিদ্র পরিবার সেবা কেন্দ্র নামে একটি ফার্মেসিতে জনসাধারণকে টাকার বিনিময়ে করোনার ভ্যাকসিন দেওয়া হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে রাত সোয়া ১২টার দিকে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মহোদয় ইয়াসিন আরাফাত এর নেত্রিত্ত্বে অভিযান চালানো হয়। এ সময় ওই ফার্মেসি থেকে মডার্নার ভ্যাকসিনের বিশটি খালি বক্স ও দুইটি এম্পাল উদ্ধার করা হয়েছে, প্রতি এম্পাল ১০-১৫ জনের শরীরে প্রয়োগ করা যায়।
তিনি আরো জানান, সরকারি নীতিমালা ছাড়া অবৈধভাবে করোনার টিকা দেওয়ায় প্রতিষ্ঠানটির মালিক বিজয়কৃষ্ণ তালুকদারকে আটক করা হয়। তিনি পল্লি চিকিৎসার সনদ নিয়ে ক্লিনিক পরিচালনা করতো।
দক্ষিণখান থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক বলেন, টাকার বিনিময়ে ভ্যাকসিন দেওয়া হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মডার্নার ভ্যাকসিনসহ একজনকে আটক করা হয়েছে। কোথা থেকে কিভাবে এই ভ্যাকসিন তার কাছে এলো এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণখান জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ইয়াসিন আরাফাত।
এডিসি ইয়াসিন আরাফাত মোঠোফোনে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দক্ষিণখানের চালাবনে হাজীপাড়ার এলাকার দরিদ্র পরিবার সেবা কেন্দ্র নামে একটি ফার্মেসিতে অভিযান চালাই। এসময় করোনার ভ্যাকসিনসহ ওই ফার্মেসির মালিক বিজয় কৃষ্ণ তালুকদারকে আটক করা হয়।
তিনি জানান, দুই ভায়াল টিকা জব্দ করা হয়েছে। যার মধ্যে একটি পূর্ণ ভায়াল ও একটি আংশিক পূর্ণ ভায়াল। একটি ভায়াল দিয়ে ১০ থেকে ১৫ জনকে টিকা দেওয়া হয়। এ ছাড়াও ওই ক্লিনিকের ফার্মেসি থেকে মর্ডনা টিকার ২০টি খালি বক্স জব্দ করা হয়েছে। প্রতিটা বক্সের ধারণ ক্ষমতা ১০টি ভায়াল।
ইয়াসিন আরাফাত আরো জানান, এই ভ্যাকসিন কিভাবে তার কাছে আসলো প্রাথমিক জিজ্ঞাসা বাদে তিনি কিছুই জানায়নি। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। তাকে আদালতে প্রেরণ করা হয়েছে এবং আরো জিজ্ঞাসাবাদের জন্য আমরা রিমান্ড আবেদন করবো।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful