> সংবাদ শিরোনাম
ban-aus_0

সন্ধ্যায় মাঠে অজিদের মুখোমুখি টাইগাররা

বহুল প্রতিক্ষিত টি২০ সিরিজের ১ম ম্যাচে অষ্ট্রেলিয়ার বিপক্ষে আজ সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। মিরপুর জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। বিটিভি, টি স্পোর্টস ও গাজী টিভিতে সরাসরি দেখা যাবে খেলা।

টি-টোয়েন্টিতে ১৪ বছর বাংলাদেশ ও অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছিল মাত্র চারবার। প্রথমবারের মতো দ্বিপক্ষীয় সিরিজে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। সিরিজে পাঁচটি ম্যাচের মুখোমুেখি হবে দুই দল।

তাই ঘরের মাঠে প্রথম দ্বিপাক্ষিক সিরিজে অস্ট্রেলিয়াকে হারানোর মোক্ষম সুযোগ মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীর সামনে।

নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ ওয়েস্ট ইন্ডিজে চোট পাওয়ায় অসিদের নতুন টি২০ অধিনায়ক করা হয়েছে ম্যাথু ওয়েডকে। তার নেতৃত্বে ঢাকায়ও মানসম্পন্ন ক্রিকেট খেলার ব্যাপারে আশাবাদী সফরকারীরা। ক্রিকেটের এ খুদে সংস্করণে উইন্ডিজের কাছে পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে হেরে গেলেও বিশ্বকাপ সুপার লিগের তিন ম্যাচ একদিনের সিরিজটি ২-১-এ জিতেছে তারা। সেদিক থেকে জয়ের ছন্দে আছে অস্ট্রেলিয়াও। অবশ্য বার্বাডোজের মতো মিরপুরে খেলা অতটা সহজ হবে না।

বাংলাদেশের কন্ডিশন এশিয়ার বাইরের দলগুলোর জন্য সব সময় চ্যালেঞ্জিং। স্পিনারদের জন্য সুবিধা থাকে বেশি। মিরপুরে টার্নিং উইকেট করা হলে পাদপ্রদীপের আলোয় থাকবেন সাকিবরাই।

অসিদের বিপক্ষে অনুষ্ঠেয় প্রথম সিরিজে স্বাগতিকদের প্রেরণা জোগাচ্ছে দেশের মাটিতে খেলা। হোমে এক দশক ধরেই ভালো দল বাংলাদেশ। মাহমুদুল্লাহও সে সুনাম ধরে রাখতে চান, ‘আমাদের দলের জন্য এটা বড় একটা সুযোগ। প্রত্যেক খেলোয়াড়ের জন্যও সুযোগ নিজেদের সামর্থ্য দেখানোর। আমি সব সময় বিশ্বাস করি, ঘরের মাটিতে আমরা বেশ ভালো একটা দল। চেষ্টা করব আরও একবার সেটা যেন প্রমাণ করতে পারি।’

সাত-আটজন নিয়মিত ক্রিকেটারকে ছাড়াই টি২০ সিরিজটি খেলছে অস্ট্রেলিয়া। বাংলাদেশকেও তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন কুমার দাসকে ছাড়া খেলতে হচ্ছে। সাকিব আল হাসান, সৌম্য সরকারকে খেলতে হচ্ছে কুঁচকির চোট পরিচর্যা করে। তাই জিম্বাবুয়ের মতো অসিদের বিপক্ষেও তরুণদের ওপরই নির্ভর করতে হবে মাহমুদুল্লাহকে।

অধিনায়কের বিশ্বাস, তরুণরা স্কিল দেখিয়ে নামের প্রতি সুবিচার করে অসিদের বিপক্ষে টি২০তে প্রথম জয় এনে দেবেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে চারটি টি২০ ম্যাচ খেলে সবক’টিতেই হেরেছে। নামের পাশে এবার জয় লেখানোর সুযোগ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful