> সংবাদ শিরোনাম
20210612_200052

অফিস সহকারীকে নিয়ে একজন উপসচিবের আবেগঘন ফেসবুক পোস্ট

 সাকিবুল ইসলাম সুজন (সিটি রিপোর্টার)  জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন দক্ষ ও পরিশ্রমী কর্মকর্তা উপসচিব ও ঢাকা অফিসার্স ক্লাবের সম্মানিত সদস্য জনাব আলমগীর হোসাইন, সাম্প্রতি তার একটা ফেসবুক পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সকল জায়গায় ভাইরাল হয়। এ নিয়ে নানা মহলে প্রশংসায় ভাসছেন তিনি। সরকারি চাকরির বদলির সুবাদে বিভিন্ন অফিসে তাকে সাহায্যকারী বিভিন্ন কর্মচারীদের অবদানও স্বীকার
করেন এ পোস্টে। তার ফেসবুক পোস্টটি নিচে তুলে ধরা হলো।
Kazi Emadul Haque এর সাথে সাতক্ষীরার দেবহাটা
উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ে ১২.০৮.২০১৯ তারিখে পরিচয়। শুরুতেই ইংরেজিতে কথা বলা শুরু করলেন। একটু অবাক হলাম, পরিচয় জানতে পারলাম। অফিস সহকারী হলেও ইংরেজিতে বলার দক্ষতা প্রসংসার দাবি রাখে। আমাদের অনেক কর্মকর্তা ইংরেজিকে ভয় পান, পারলে এড়িয়ে চলেন। তার মধ্যে এ ধরনের ভয়, সংকোচ পেলাম না। তারপর থেকে যোগাযোগ মাধ্যমে সরব উপস্থিতি। আমার প্রায় প্রত্যেক স্টাটাসে চমৎকার মন্তব্য করেছেন। সব সময় ইংরেজিতে শুদ্ধভাবে লিখেছেন। সুন্দরভাবে অভিব্যক্তি প্রকাশ করেছেন। মাঝে মাঝে কথা হয়েছে।  পদ পদবির বাইরে তিনি আমার সুহৃদ হয়েছেন। তাকে আমার যোগ্য মনে হয়েছে।
আমার চাকরির শুরুতে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে জামিল সাহেবকে পেয়েছিলাম। তিনি ডিসি স্যারের গোপনীয় সহকারী বা সিএ ছিলেন। তিনি আমাকে হাতে কলমে কাজ শিখিয়েছিলেন। বাগেরহাটে পেয়েছিলাম সত্যজিৎ বাবুকে, ঘিওর ইউএনও অফিসে আজাদ সাহেবকে, নবাবগঞ্জ ইউএনও অফিসে মামুন, জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রশাসনিক কর্মকর্তা রশিদ সাহেবকে, গনপূর্ত মন্ত্রণালয়ে শফিক, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে প্রশাসনিক কর্মকর্তা সিরাজুল সাহেবকে।
অফিস পরিচালনায় এমন যোগ্য  কর্মকর্তা/কর্মচারীদের অনেক অবদান।  অনেকে স্বীকার করে না। আমি মনে প্রানে স্বীকার করি, আমি মনে করি কাজ মানেই গ্রুপ ওয়ার্ক। কেহ কেহ বলে আমি আর আমি…  আমরা  শব্দে আমার বিশ্বাস, যে আমরা শব্দের মধ্যে আছে এমাদুল সাহেবদেরও অবদান।
অফিস সহকারী কাজী এমাদুল হক  সাহেব গতকাল ১০.০৬.২০২১ তারিখে  সরকারি চাকরি থেকে স্বাভাবিক নিয়মে  অবসরে গিয়েছেন। তাই, তাকে স্মরণ করি।  জানাই শুভ কামনা ও শ্রদ্ধা।
এ নিয়ে উপসচিব আলমগীর হোসাইন এর সাথে কথা বললে তিনি দৈনিক সংবাদ দিগন্তকে বলেন, আমার কাছে সকল মানুষই সম্মানিত। সবার সহযোগিতা না পেলে আমার দ্বায়িত্ব সঠিকভাবে পালন করতে পারতাম না। এভাবে আমি সকলের ভালবাসা ও সহযোগিতা নিয়ে আমার দ্বায়িত্ব সঠিকভাবে পালন করতে চাই।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful