শ্রমিককে আর্থিক সহায়তা দিলেন শ্রম প্রতিমন্ত্রী - সংবাদ দিগন্ত ।। অন্যায়ের বিরুদ্ধে প্রতিনিয়ত

শ্রমিককে আর্থিক সহায়তা দিলেন শ্রম প্রতিমন্ত্রী

মোঃ রবিউল হোসেন খান খুলনা:শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যান ফাউন্ডেশন তহবিল থেকে খুলনা সদর, সোনাডাঙ্গা, রুপসা,বটিয়াঘাটা, পাইকগাছা ও তেরখাদা উপজেলা সহ খুলনা বিভাগের অন্যান্য জেলায় মোট একশ ৭১ শ্রমিককে ৮৮ লাখ ৬০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

গতকাল বিকালে খুলনা বিভাগীয় শ্রমদপ্তর প্রাঙ্গনে চেক বিতরন অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলার প্রাতিষ্ঠানিক অপ্রাতিষ্ঠানিক সেক্টরের শ্রমিক কর্মচারী এবং তাদের পরিবারের চিকিৎসা ও সন্তানের উচ্চ শিক্ষার জন্য পরিবারের হাতে আর্থিক সহায়তার চেক তুলে দেন।

অনুষ্ঠানে সন্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এবং খুলনা ২ আসনের সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েল।প্রধান অতিথির বক্তব্যে শ্রম প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রম বন্ধব সরকার। কোন শ্রমিক অসহায় থাকবে না।তারই ধারাবাহিকতায়

 

শ্রমিকদের জীবন যাত্রার মান উন্নয়ন এবং তাদের অধিকার ও কল্যান নিশ্চিতে নানাবিধ কার্যক্রম গ্রহন করে যাচ্ছে। বর্তমানে এই তহবিলে সাতশত কোটি টাকা গচ্ছিত রয়েছে।এ পর্যন্ত প্রায় ২০ হাজার অসহায় শ্রমিকদের মাঝে ৯২ কোটি টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। শ্রম প্রতিমন্ত্রী আরো বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমজীবী ও কৃষকের বন্ধু ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু আজিবন মানুষের কল্যানে কাজ করে গেছেন।জাতির জনক বঙ্গবন্ধু প্রথম শ্রমিক কল্যান ফাউন্ডেশন তহবিল গঠন করে ছিলেন।

 

আজিবন তিনি শ্রমিকদের কল্যানে কাজ করে গেছেন।খুলনার বন্ধকৃত পাটকল গুলো চালু করার পরিলকল্পনা র‍য়েছে সরকারের। ২০৪১ সালের মধ্যে দেশ হবে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ। শ্রমিকদের আরো বেশি বেশি সহায়তা করা হবে বলে তিনি জানান।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রনজিত কুমার ঘোষ অনুষ্ঠানে বক্তৃতা করেন।এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পলক কুমার মন্ডল,অতিরিক্ত জেলা প্রশাসক এল এ আতিকুল ইসলাম।

 

বিজেএর চেয়ারম্যান শেখ সৈয়দ আলী উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, শ্রমজীবী মানুষের কল্যানে এ পর্যন্ত খুলনা বিভাগে ১০ কোটি টাকা ও জেলায় প্রায় ৮ কোটি টাকার অনুদান চেক বিতরন করা হয়েছে।

চেক প্রদান অনুষ্ঠানে খুলনা সদরে ৬০ জন,সোনাডাঙ্গা থানার ৫০ জন,রুপসা উপজেলার ২৯ জন,বটিয়াঘাটায় ৭ জন,পাইকগাছায় দুই জন,তেরখাদা উপজেলায় ১ জন,খুলনার অন্যান্য জেলায় ২১জন সহ মোট ১ শত ৭১ জন শ্রমিকদের মাঝে সহায়তার চেক প্রদান করা হয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close
Back to top button