> সংবাদ শিরোনাম
321943838_2431789240294936_3457841286225079840_n

আশুলিয়ায় ইউপি নির্বাচনে নৌকাকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থীর জয়

 মোঃ রিপন মিয়া সিনিয়র স্টাফ রিপোর্টার: ঢাকার সাভার উপজেলার ইয়ারপুর ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে নৌকার প্রার্থী মোশাররফ হোসেন মুসাকে পরাজিত করে জয়লাভ করেছেন আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শামীম আহমেদ সুমন ভূঁইয়া।

 

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাতে ঘোষিত বেসরকারি ফলাফলে দেখা যায় আওয়ামী লীগের সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী মোশাররফ হোসেন মুসার চেয়ে ৩ হাজার ৫২ ভোট বেশি পেয়ে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শামীম আহমেদ সুমন ভূঁইয়া।

ইয়ারপুর ইউনিয়নের মোট ৪২টি ভোট কেন্দ্রের প্রাপ্ত ফলাফল অনুযায়ী মোশাররফ হোসেন মুসা নৌকা প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৫৬৮ ভোট ও আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী শামীম আহমেদ সুমন ভূঁইয়া পেয়েছেন ১১ হাজার ৬২০ ভোট। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন এদের বাকী পাঁচজন প্রার্থীই মোট প্রদত্ত ২৫ হাজার ৮৩৮ ভোটের এক অষ্টমাংশ ভোট না পাওয়ায় নিজেদের জামানত খুইয়েছেন।

তাদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. আব্দুর রহমান হাতপাখা প্রতীকে পেয়েছেন ৫৮০ ভোট, স্বতন্ত্র প্রার্থী আবুল হোসেন মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ১১৪৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী হাজী দেলোয়ার হোসেন সরকার চশমা প্রতীকে পেয়েছেন ২৯০৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী আকবর হোসেন মৃধা অটোরিকশা প্রতীকে পেয়েছেন ৭১৯ ভোট এবং আরেক স্বতন্ত্র প্রার্থী বকুল ভূঁইয়া ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৯৮ ভোট।

 

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ৪২টি কেন্দ্রের ২৮৫টি ভোটকক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। জয়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শামীম আহমেদ সুমন ভূঁইয়া সংবাদ দিগন্ত কে বলেন, আমার বাবা এই ইউনিয়নের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন আমার বাবার মৃত্যুর পর জনগনের অনুরোধে আমি চেয়ারম্যান প্রার্থী হয়েছি।

 

এ বিজয় ইয়ারপুর ইউনিয়নের প্রতিটি জনগণের। আমার এই জয় আমি পুরো ইউনিয়নবাসীকে উৎসর্গ করলাম। সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম ঢাকা মেইলকে জানান, নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও সুন্দর ছিল। দু একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোথাও তেমন কোন অপ্রিতিকর ঘটনার অভিযোগ পাইনি। নির্বাচন সুষ্ঠ হয়েছে।

 

এদিকে নৌকা মনোনীত প্রার্থীর পরাজয় প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক আওয়ামী লীগ নেতা বলেন, প্রার্থী বাছাইয়ে ভুলের খেসারত দিতে হলো। গত তিনটি নির্বাচনে এই ইউনিয়নে বিপুল ভোটে জয়লাভ করেছিলেন এবারের বিজয়ী প্রার্থী সুমন ভূঁইয়ার পিতা প্রবীণ আওয়ামী লীগ নেতা সৈয়দ আহমেদ ভূঁইয়া। কিছুদিন পূর্বে তার মৃত্যুতে এই আসনটি শূন্য হবার পর উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন তার ছেলে থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন ভূঁইয়া। কিন্তু তাকে মনোনয়ন না দিয়ে অন্যজনকে মনোনয়ন দেয়াতেই আজকের এই ফলাফল বলে অভিমত তাদের। উল্লেখ্য, গত ২৮ অক্টোবর সাভারের ৪নং ইয়ারপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভূঁইয়ার মৃত্যুতে এই আসনটি শূন্য হওয়ায় আজ এখানে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮৬ হাজার ৩৬১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৫ হাজার ৮৯০, মহিলা ৪০ হাজার ৪৭১ জন। আজকের নির্বাচনে মোট ভোট পরেছে ২৫ হাজার ৮শ ৩৮টি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful