> সংবাদ শিরোনাম
received_523637803134790

হাজারো পর্যটকের পদচারনায় মুখরিত সাগরকন্যা কুয়াকাটা সমুদ্র সৈকত

মোঃ খোকন হাওলাদার পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ রাজনৈতিক অস্থিরতার কারনে ডিসেম্বরের শুরুতে পর্যটক শূন্য ছিলো কুয়াকটা।

এখন বাড়তে শুরু করেছে পর্যটকের আগমন। আর সরকারী ছুটিকে কেন্দ্র করে বর্তমানে পর্যটকে কানায় কনায় পরিপূর্ন কুয়াকাটা সৈকত। আগত পর্যটকরা নেচে গেয়ে সময় কাটাচ্ছে।

বাড়তি পর্যটকদের জন্য বিভিন্ন পর্যটন স্পটে বাড়তি নিরপত্তার ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানিয়েছে ট্যুরিষ্ট পুলিশ।
এ বছরের পর্যটন মৌসুমে আরও বেশি পর্যটকের আগমন ঘটবে কুয়াকাটায় এমন প্রত্যাশা সকলের।সাপ্তাহি ও বড় দিনের ছুটিতে পর্যটকদের পদচারনায় এখনই মুখরিত হয়ে উঠেছে সুর্যোদয় আর সূর্যাস্তের বেলাভূমি সমুদ্র সৈকত কুয়াকাটা।

পদ্মা সেতু চালু হওয়ায় হাজারো পর্যটকদের মিলন মেলা হয়েছে কুয়াকাটায়। তাই দেশের অপরাপর পর্যটন কেন্দ্র গুলোর চেয়ে সার্বিক নিরাপত্তায় এগিয়ে থাকা কুয়াকাটায় বিরাজ করছে এক উৎসব মুখর পরিবেশ।
পর্যটকদের পদচারনায় এখনই মুখরিত হয়ে উঠেছে সুর্যোদয় আর সূর্যাস্তের বেলাভূমি সমুদ্র সৈকত কুয়াকাটা।

সমুদ্রের ঢেউ, সবুজ বনানীর আপার ছোয়া আর গঙ্গামতির চরে লাল কাকড়ার অবাধ বিচরনের জন্য সাগরকন্যা কুয়াকাটা দিনদিন হয়ে উঠেছে পর্যকদের প্রিয় স্থান।

রয়েছে উপজাতি রাখাইন সম্প্রদায়ের জীবনাচর ও সংস্কৃতির সেতুবন্ধন, সুন্দরবনের একাংশ টেংরাগিরি বনের দৃশ্য উপভোগের সুযোগ।

সাপ্তাহিক ছুটিতে কুয়াকাটার দীর্ঘ বেলাভুমি মুখরিত হয়ে ওঠে পর্যটকদের পদচারনায়।আগত পর্যটকরা কেউবা ছবি তুলছে ,সমুদ্রে জলকেলিতে খেলা করছে,দর্শনীষ্পাট গুরে দেখছে। আবার কেউ কেউ ব্যস্ত কেনাকাটা নিয়ে। খাওয়ার হোটেলে উপচে পড়া ভিড়। হোটেল মোটেলে কোন সিট খালি নেই। তাই অনেকে না থাকতে পেরে চলে যাচ্ছেন।

ভক্রপপ-১-৪পর্যটক) ভক্রপপ ব্যবসায়ী -৫-৭ যোগযোগ ব্যবস্থার উন্নয়নের ফলে দিনদিন কুয়াকাটায় বাড়ছে পর্যটক।

ইতিমধ্যে অধিকাংশ হোটেল-মোটেল-কটেজ অগ্রীম বুকিং হয়ে গেছে। তবে পর্যটকদের আগমন তুলনায় আবাসন সমস্যা হয়েছে।পর্যকদের নৌপথে নিরাপদ ভ্রমনের জন্য নিারপত্তায় প্রস্তত নৌপুলিশ।
পর্যকদের নিরাপদ ভ্রমন আর নিারপত্তায় প্রস্তত কুয়াকাটা টুরিস্ট পুলিশ।(সিংক-১- সিংক মোঃ হাসনাইন পারভেজ ওসি, টুরিষ্ট পুলিশ কুয়াকাটা জোন)
কুয়াকাটার পর্যটন স্পট গুলোর মান উন্নয়নের দাবি জানান আগত পর্যটকরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful