ইসলাম শান্তির ধর্ম, সমাজে বিশৃংখলা,মানুষ হত্যা ইসলাম সমর্থন করেনা     - সংবাদ দিগন্ত ।। অন্যায়ের বিরুদ্ধে প্রতিনিয়ত

ইসলাম শান্তির ধর্ম, সমাজে বিশৃংখলা,মানুষ হত্যা ইসলাম সমর্থন করেনা    

 হযরত আলী হিরু, পিরোজপুর ॥ ছারছীনা দরবার শরীফের পীর শাহ মো. মোহেব্বুল্লাহ বলেছেন, ইসলাম শান্তির ধর্ম, সমাজে বিশৃংখলা ,মানুষ হত্যা ইসলাম সমর্থন করেনা।

এ দরবার ইসলামের সকল নিয়ম কানুন অনুস্মরন করে দ্বীনিতালিম দিয়ে থাকে। তিনি তার সকল মুরিদানের প্রতি আহ্বান জানিয়ে বলেন,সন্তানদের ইসলামী শিক্ষা দিতে হবে সেটা মাদ্রাসা হোক আর স্কুল হোক। সমাজে ফ্যাতনা ফ্যাসাদে ভরে গেছে।

 

এ থেকে পরিত্রানের একমাত্র পথই হচ্ছে কোরআন ও সুন্নাহর আদলে জীবন গড়া। সুদ ঘুষ আজ সমাজকে পরিবেষ্টিত করেছে। পথভ্রষ্ট এসব মানুষকে পথ দেখানোই আমাদের কাজ। সকলকে ইসলামী আদলে জীবন গড়ার আহ্বান জানান তিনি। পীর সাহেব বৃহস্পতিবার জোহর নামাজ বাদ ছারছীনা দরবার শরীফের ১৩২তম বার্ষিক ইছালে সওয়াব মাহফিলের আখেরী  মোনাজাতের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন।

 

এসময় আরো বক্তব্য রাখেন মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম. রেজাউল করিম। উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে তিনি বলেন, বাংলাদেশে ইসলামের উন্নয়নে যত কাজ হয়েছে তার প্রায় সবগুলোই আওয়ামীলীগ করেছে। জাতির জনক বঙ্গবন্ধু মদ খাওয়া নিষিদ্ধ করেছিলেন, ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন, কাকড়াইল মসজিদ করেছেন, তাবলীগ জামাতের ইজতেমার জন্য জমি দিয়ে গেছেন।

তার সুযোগ্য কন্যা একজন আল্লাহ ওয়ালা নারী তিনি ইসলামের জন্য আপ্রান কাজ করে চলছেন। মাদ্রাসা শিক্ষকদের স্কুল ও কলেজের শিক্ষকদের সমপর্যায়ের মর্যাদা দিয়েছেন। স্কুল কলেজের ন্যায় মাদ্রাসা ভবন করে দিচ্ছেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কখনো ইসলাম বিরোধী কাজ করেননি ভবিষ্যতেও করবেননা।

তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য ও দেশ এবং জাতির জন্য দোয়া করার আহ্বান জানান। সভায় আরো বক্তব্য রাখেন পিরোজপুর জেলা আওয়ামীলীগের  সভাপতি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএমএ আউয়াল বক্তৃতা করেন। পরে পীর সাহেব আখেরী মোনাজাত পরিচালনা করেন। তিন দিন ব্যাপী মাহফিলের আখেরী মোনাজাতে অংশগ্রহনের লক্ষ্যে লঞ্চ, ট্রলার, বাস সহ বিভিন্ন বাহনে করে দেশের বিভিন্ন অঞ্চল থেকে লাখো ধর্মপ্রান মুসল্লিগন মাহফিল ময়দানে হাজির হন। তিন দিনের ওই মাহফিলে পীর শাহ মো. মোহেববুল্লাহ ছাড়াও দেশের বহু ইসলামী চিন্তাবীদগন ওয়াজ নসিহত করেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close
Back to top button