পিরোজপুরে ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্থদের মাঝে রেড ক্রিসেন্টের ফুড প্যাকেজ, ত্রিপল ও হাইজিন সামগ্রী বিতরণ

নাজমুছ ছালেহিন, পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরে ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্থদের মাঝে রেড ক্রিসেন্ট পিরোজপুর ইউনিট এর ফুড প্যাকেজ, ত্রিপল ও হাইজিন সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার এই ফুড প্যাকেজ, ত্রিপল এবং হাইজিন সামগ্রী বিতরণ সম্পন্ন হয়।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহায়তায় এবং জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ এর নির্দেশনায় রেড ক্রিসেন্টে এসব সহযোগিতা প্রদান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন রেড ক্রিকেন্টে এর সহকারী পরিচালক ও জেলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার ইকবাল মাসুদ।
জেলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার ইকবাল মাসুদ জানান, ঘূর্ণিঝড় ইয়াস এ ক্ষতিগ্রস্থদের মাঝে রেড ক্রিসেন্ট ইউনিট এর ফুড প্যাকেজ, ত্রিপল ও হাইজিন কিট এর আওতায় জেলার ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউনিয়নে ২০০ পরিবারের মাঝে ফুড প্যাকেজ, ২০ পরিবারে ত্রিপল এবং হাইজিন সামগ্রী, ভান্ডারিয়া উপজেলার তেলিখালী ইউনিয়নে ৩০০ পরিবারের ফুড প্যাকেজ ও ২০ পরিবারের মাঝে ত্রিপল-হাইজিন সামগ্রী, মঠবাড়িয়া উপজেলার তুষখালী ইউনিয়নে ৩০০ পরিবার এর মাঝে ফুড প্যাকেজ ও ২০ পরিবারের মাঝে ত্রিপল-হাইজিন সামগ্রী, পিরোজপুর সদর উপজেলায় নদী তীরবর্তী অঞ্চলে ২০০ পরিবারের মাঝে ফুড প্যাকেজ এবং ৪০ পরিবারে হাইজিন ও ত্রিপলসহ মোট ১০০০ পরিবারের মাঝে ফুড প্যাকেজ, ত্রিপল ও হাইজিন সামগ্রী বিতরণ সম্পন্ন হয়েছে।
জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের যুবপ্রধান শুভদ্বীপ শিকদার শুভ বলেন, আমরা বিভিন্ন সময়ে রেড ক্রিসেন্ট এর যুব সদস্যদের নিয়ে অসহায় দূর্গত মানুষের পাশে দাঁড়াই। জেলায় সার্বক্ষনিকভাবে দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত রয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পিরোজপুর জেলা ইউনিটের ইউডিআরটির ৩০ জন সদস্য ও বিভিন্ন উপজেলার ৩৫ জন সদস্য। যারা মানবিকতার জন্য দিন রাত মানুষের জন্য কাজ করে যাচ্ছে।
পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মো. মহিউদ্দিন মহারাজ জানান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহায়তায় পিরোজপুর জেলা রেড ক্রিসেন্ট ইউনিট বিভিন্ন সময়ে জেলার দূর্গম ও নদী ভাঙ্গন এলাকায় সাহায্য সহায়তা প্রদান করে আসছে। করোনাকালীন সময়ে কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা প্রদান, সুরক্ষা সামগ্রী বিতরণ, জনসচেতনতামূলক প্রচারণাসহ ভ্যাকসিন কার্যক্রমে সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পিরোজপুর ইউনিট ঘূর্ণিঝড় এ ক্ষতিগ্রস্থদের মাঝে কেন্দ্রের সহায়তায় প্রাপ্ত অর্থ থেকে ১০০০ পরিবারের মাঝে ফুড প্যাকেজ, ত্রিপল ও হাইজিন সামগ্রী বিতরণ করা হয়েছে।