শিক্ষাবিদ গোলাম জাকারিয়ার ৫৭তম জন্মদিন উদযাপন করলো ভোলা সরকারী কলেজ ছাত্রলীগ

ভোলা প্রতিনিধিঃ  শিক্ষাবিদ অধ্যক্ষ গোলাম জাকারিয়ার তাঁর ৫৭তম জন্মদিন ছিলো ২৩ই মে।  তার জন্মদিন উপলক্ষে গতকাল সকাল ১১টার দিকে ভোলা সরকারী কলেজে অধ্যক্ষের কার্যালয়ে জন্মদিনের শুভেচ্ছা জানাতে আসেন,
ভোলা সরকারী কলেজ ছাত্রলীগ শাখার সভাপতি ও ভোলা জেলা ছাত্রলীগ শাখার সাংগঠনিক সম্পাদক আরাফাত চৌধুরী, ও ভোলা সরকারী কলেজ ছাত্রলীগ শাখার সাধারন সম্পাদক ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইমরান হোসেন কিরনের নেতৃত্বে ছাত্রলীগের একটি প্রতিনিধি দল, এ সময় উপস্থিত ছিলেন মোঃ আকাশ, সায়েম, অভি, রিদয়, তানজিল, সোহাগ প্রমুখ ।

পরে তারা কেক কেটে জন্মদিন উদযাপন ও অধ্যক্ষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

তিনি ১৯৬৪ সালে আজকের এই দিনে ভোলায় একটি সম্মান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

একজন অধ্যক্ষ হিসেবে সমাজে স্বচ্ছ ও ক্লিন ইমেজের অধিকারি অধ্যক্ষ প্রফেসর গোলাম জাকারিয়া। জেলা জুড়ে বেশ পরিচিত রয়েছে। অত্যন্ত সদালাপী, বিনয়ী ও মিশুক এই শিক্ষক জনপ্রিয়তার অন্যতম কারণ হলো ধনী, গরিব,অসহায় শিক্ষার্থী সকলের প্রতি সমান সহমর্মিতা ও সুন্দর আচরণ।
ভোলা সরকারি কলেজের অধ‍্যক্ষ প্রফেসর গোলাম জাকারিয়ার জন্মদিনে দোয়া, ভালোবাসা ও শুভেচ্ছা বিনিময় করেন অনেকে।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শিক্ষার্থী, সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা অজস্র শুভ কামনা ও প্রীতি জানিয়েছেন তাঁকে।
অধ্যক্ষ হিসেবে ভোলা সরকারি কলেজে যোগদান করেন ২০১৮ সালের ৫ই সেপ্টেম্বর , এর পূর্বে তিনি উপাধ্যক্ষ হিসেব বেশ কিছুদিন দায়িত্বে ছিলেন এই কলেজে।
তাছাড়া ও সহযোগী ও সহকারি অধ্যাপক পদে দায়িত্ব পালন করেছিলেন ভোলা সরকারি কলেজ সহ অন‍্যানা কলেজে।
অধ‍্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই ভোলা সরকারি কলেজকে সরকারের লক্ষ্য অনুযায়ী শিক্ষার প্রসার ও মানোন্নয়নকল্পে সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ জায়গায় আলোচনায় আনেন। শিক্ষক-কর্মচারী ও সাধারণ শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে নন্দিত হয়েছেন তিনি।

গত ২৩শে তার ৫৭ তম জন্মদিনে অধ‍্যক্ষ প্রফেসর গোলাম জাকারিয়া জানান- কলেজের সকল শিক্ষক,কর্মকর্তা,কর্মচারী,কলেজে অধ‍্যয়নরত শিক্ষার্থী, অভিভাবক, এবং দেশ বাসীর কাছে দোয়া চেয়েছেন। তিনি বলেন আশা করছি। সব প্রিয়জন রা আগে যেমন পাশে ছিলেন, ভবিষ্যতেও পাশে থাকবেন। ভোলা সরকারী কলেজের শিক্ষার মান প্রসারে তিনি কাজ করে যাবেন বলে আশা ব্যক্ত করেন।

এ বিষয়ে ভোলা সরকারী কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আরাফাত চৌধুরী জানান, ভোলা সরকারি কলেজের শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যার বিষয়ে অধ্যক্ষ মহোদয়ের সাথে আলাপ করলে তিনি তাতক্ষনিক ব্যবস্থা গ্রহণ করেন, আমাদের কলেজ ক্যাম্পাস দেশের প্রতিটি রাজনৈতিক সংগঠনের সুসঠ কার্যক্রম সক্রিয়, কলেজ ক্যাম্পাসে সুসঠ রাজনৈতিক পরিবেশের পিছনে অধ্যক্ষ মহোদয়ের ভুমিকা অপরিসীম।
ছাত্রলীগের পক্ষ থেকে অধ্যক্ষ মহোদয়কে জন্মদিনের শুভেচ্ছা ও আমরা মহোদয়ের দীর্ঘায়ু কামনা করেন নেতারা।