সাতক্ষীরা শ্যামনগরে মোটরভ্যানের চাপায় জীবন গেল শিশু মারিয়ার

স.ম. আঃ ওয়াহাবঃ সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নে অবৈধ মোটর ভ্যানের চাকার নিচে পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

জলিল মোড় গ্রামের হাবিবুল­ার মেয়ে মারিয়া (৮)। সে ৮২নং কলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

গতকাল রবিবার সকাল ৮টায় জলিল মোড়ে সড়ক দুর্ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৮টার দিকে জলিল মোড়ে রাস্তার পাশে বস্তায় বালু নিচ্ছিলেন হাবিবুল্লাহ ও তার স্ত্রী আমেনা খাতুন। মেয়ে মারিয়া পাশে বন্ধুদের সাথে খেলাধুলা করছিলেন। খেলাধুলার একপর্যায়ে রাস্তা পার হওয়ার সময় ভামিয়া গ্রামের ভ্যানচালক সুশান্তর মোটর ভ্যানের বামপাশের চাকার নিচে পড়ে মারিয়া।

তাৎক্ষণিক শিশু মারিয়াকে উদ্ধার করে ওই ভ্যানে চেয়ারম্যান মোড়ে ডাক্তার দেখানোর জন্য নিয়ে গেলে ডাক্তার না থাকায় মুন্সিগঞ্জ নিয়ে আসছিলেন তাঁর আত্মীয়-স্বজনরা। মারিয়ার অবস্থার অবনতি দেখে দ্রুত মোটরসাইকেলযোগে শ্যামনগর সদর হাসপাতালে নিয়ে যান।

শ্যামনগর সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। মারিয়ার মৃত্যুতে তার পরিবারসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ আলহাজ্ব নাজমুল হুদা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি আমি শুনেছি এবং সেখানে পুলিশ পাঠিয়েছি। পরবর্তীতে আইনি ব্যবস্তা নেয়া হবে।