দক্ষিনখানে দরিদ্রদের মাঝে ঈদ উপহার বিতরন

আমিনুল ইসলামঃ রাজধানী ঢাকার বৃহত্তর উত্তরাস্থ দক্ষিন ফায়দাবাদ কল‍্যাণ সমিতির উদ‍্যোগে ও সমিতির সদস‍্যদের অর্থায়নে আজ (৮মে) সকাল ১১ টায় দক্ষিন ফায়দাবাদ এলাকায় এলাকাবাসীর মধ‍্যে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে ঈদ উপহার বিতরন করা হয়। উপহার সামগ্রীর প‍্যাকেটের মধ‍্যে ছিল দুই রকমের সেমাই, চিনি, দুধ, সয়াবিন তেল ও পোলাউয়ের চাল। এর আগে দক্ষিন ফায়দাবাদ কল‍্যাণ সমিতির নিরাপত্তাকর্মী, রোড ঝাড়ুদার ও অফিস স্টাফদেরকে গত রাত ১০টায় ঈদ উপহার হিসাবে পাঞ্জাবী, লুঙ্গি, তাদের স্ত্রীর জন‍্য শাড়ী ও চাল প্রদান করা হয়।

সমিতির সদস‍্যগন স্বাস্থ‍্যবিধি মেনে বিতরন কার্যক্রমে অংশগ্রহন করেন।
রোডভিত্তিক প‍্রাপ‍্যতালিকা তৈরী করে আগেরদিন টোকেন দিয়ে আসা হয়। অযাচিত জটলা এড়াতে টোকেন প্রদান সাপেক্ষে নির্বিঘ্নে যার যার প‍্যাকেট সংগ্রহ করেন।
ঈদ উপহার বিতরনকালে সমিতির সভাপতি মোঃ সফিকুল ইসলাম দৈনিক সংবাদ দিগন্তকে বলেন, আমরা সমিতির সদস‍্যদের অর্থায়নে প্রতি বছরের ন‍্যায় এবার ও পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে এলাকাবাসীর মধ‍্যে উপহার সামগ্রী বিতরন করতে পেরেছি। আমাদের কল‍্যান সমিতি জনকল‍্যাণে কাজ করতে অঙ্গীকারাবদ্ধ। সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ বশিরউদ্দিন উপহার সামগ্রী বিতরনকালে বলেন, যেকোন ভাল কাজে আমাকে ডাকলে আমি আছি। সিঃ সহসভাপতি এ,বি,এম, মনিরুজ্জামান উপহার বিতরনকালে বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪৭ নং ওয়ার্ডের এ এলাকাটিতে ধনী-গরীব সব শ্রেনির লোক বসবাস করেন। এর মধ‍্যে অনেক দরিদ্র জনগোষ্ঠী রয়েছেন। ধনীরা ত্রান কার্যক্রমে
আরো এগিয়ে আসলে ভাল হত। তিনি পর্যাপ্ত সরকরি সহায়তা এ এলাকায় প্রয়োজন বলে মন্তব‍্য করেন।
এসময় উপস্থিত ছিলেন কল‍্যান সমিতির সভাপতি মোঃ সফিকুল ইসলাম, সিঃ সহসভাপতি সাংবাদিক এ,বি,এম, মনিরুজ্জামান, সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ বশিরউদ্দিন, স্থানীয় ব‍্যাক্তিত্ব ও ফায়দাবাদ আইডিয়াল হাইস্কুলের অধ‍্যক্ষ আলমগীর হাসান, সমিতির সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মোতাহার হোসেন, এস,এম, আব্দুর রাজ্জাক, মোঃ ওয়াজউদ্দিন, আঃ মান্নান, শেখ লতিফ, সমাজ কল‍্যান সম্পাদক এস, এম দেলোয়ার হোসেন, কোষাধাক্ষ মোঃ আওলাদ হোসেন, দপ্তর সম্পাদক রোমান হোসেনসহ সমিতির নেতৃবৃন্দ্র ও স্থানীয় গনমান‍্য ব‍্যাক্তিবর্গ।