দক্ষিণখানে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর দক্ষিণখান চালাবন্দ ভাই ভাই মার্কেট রোডে নির্মাণাধীন ভবন থেকে পড়ে বিশ্বনাথ রায় (৩৮) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

(৫ মে ২০২১) বুধবার দুপুর ১২টার দিকে ভাই ভাই মার্কেট রোডের ৫নম্বর গলির ১৩০ নম্বর বাড়ির চার তলার ছাদ থেকে পাশের বাড়ির এক তলার ছাদে পড়ে তার মৃত্যু হয়।

বিশ্বনাথ রায় এর পিতার নাম মনভোলা।তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে দক্ষিণ খানের মিজানের গ্যারেজ রোডে ভাড়া বাসায় বসবাস করতেন।তার গ্রামের বাড়ি লালমনিরহাটের রতিপুরে এমনটি জানায়,মৃতের ছেলে আনন্দ(১৬) সে আরো জানায়,আমার বাবা একজন রাজ মিস্ত্রী, তিনি গাথুনির কাজ করতেন। তিনি মিজান ঠিকাদারের অধিনে কাজ করতেন, তার শারীরিক সমস্যাও ছিল।
নির্মাণাধীন ভবনের মালিক আলমগীর হোসেন জানান,আমি ঠিকাদারকে কাজ দিয়েছি।কাজের সময় সেফটি ব্যবহার করা হয়নি কেন এমন প্রশ্নের উত্তরে তিনি জানান,সেফটি দিতে হয় বিষয়টি আমার জানা ছিল না। ঠিকাদার কেন দিল না?।দিতে হবে আমাকে বল্লেও পারতো।

মামলার তদন্তকারি কর্মকর্তা আজহারুল ইসলাম জানান,
আমি প্রথমিকভাবে তদন্ত করছি। কাজের সময় পড়ে গিয়ে বিশ্বনাথের মৃত্যু হয়েছে।সেফটি ছাড়া কাজ করার কারনে পড়ে গিয়ে শ্রমিকের মৃত্যু হয়েছে এ বিষয়ে কোন মামলা হবে কি না এবং মামলায় কাদেরকে আসামী করা হবে? এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, আমরা ঠিকাদারকে আটক করেছি, মামলা হবে, তবে আসামীর বিষয়টি তদন্ত শেষে বলা যাবে।