রাজধানীর চকবাজার ও কদমতলী এলাকায় র‍্যাবের পৃথক অভিযানে ১৭ আইপিএল জুয়াড়ি গ্রেফতার

শাকিবুল হাসানঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ কেসিনোর (জুয়াড়ি) বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গত ২৬/০৪/২০২১খ্রিঃ তারিখ আনুমানিক ২১:৪৫ ঘটিকার সময় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার চকবাজার মডেল থানাধীন ৩৮/৩/খ, পূর্ব ইসলামবাগ, চুনআলা ঘাটএলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে টেলিভিশনে সম্প্রচারিত আইপিএল খেলার উপর টাকা দিয়ে জুয়া খেলা অবস্থায় ০৫ জন জুয়ারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ মুসলিম (২৬), ২। মোঃ মুসায়েদ (২৮), ৩। মোঃ শামিম (৩০), ৪। মোঃ নবু (৪৫) ও ৫। মোঃ মনির হোসেন (৩৮) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০১টি টেলিভিশন, ০১টি রিমোট কন্ট্রোল, ১০টি মোবাইল ফোন ও নগদ- ৫৬,৭০০ (ছাপান্ন হাজার সাতশত) টাকা উদ্ধার করা হয়।

এছাড়া একই তারিখ আনুমানিক ২২:৪৫ ঘটিকার সময় র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কদমতলী থানাধীন ঢাকা মেস এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে টেলিভিশনে সম্প্রচারিত আইপিএল খেলার উপর টাকা দিয়ে জুয়া খেলা অবস্থায় ১২ জন জুয়ারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ রিপন মিয়া (৪২), ২। মোঃ আবদুল্লাহ্ (৩০), ৩। রনি রাহা (৩০), ৪। ইয়াসিনন (২৬), ৫। মোঃ জাবেদ (২২), ৬। মোঃ সবুজ (১৮), ৭। মোঃ হানিফ (৩০), ৮। মোঃ বিলাল হোসাইন (২১), ৯। মোঃ রুবেল হাওলাদার (২৮), ১০। শ্রী স্বপন চন্দ্র শীল (২৯), ১১। মোঃ নুরুনবী ইসলাম (২০) ও ১২। মোঃ মাসুদ রানা (২১) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০১টি টেলিভিশন, ০১টি রিমোট কন্ট্রোল, ১০টি মোবাইল ফোন ও নগদ- ১০,৭৭০/- (দশ হাজার সাতশত সত্তর) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার অনলাইন জুয়াড়ি। তারা বেশ কিছুদিন যাবৎ একে অন্যের সাথে টেলিভিশনে সম্প্রচারিত হওয়া আই পি এল খেলার প্রতি বল ও ওভার প্রতি টাকা দিয়ে জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে এবং জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।