ভালোবাসা দিবসের নাটক “প্রত্ননারী”

বিনোদন প্রতিবেদক: বিশ্ব ভালোবাসা দিবসে উপলক্ষে নির্মিত হলো নাটক প্রত্ননারী। মুরাদ পারভেজ এর কাহিনী সংলাপ চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন এস.এম.এ. পারভেজ। সম্প্রতি মানিকগঞ্জ জমিদার বাড়ি বেতিলাতে শুটিং শেষ হওয়া নাটকটিতে জুটি বেধে অভিনয় করেছেন সজল, প্রভা ও তাসনিম তাসফি। অভিনেতা সজল বলেন, ‘আমি এর আগে  মুরাদ পারভেজের পরিচালনায় কাজ করলেও এবার তার লেখা নাটকে আমি অভিনয় করলাম। নাটকটির গল্পটি খুব সুন্দর, আশাকরি দর্শকদের ভালো লাগবে। সঞ্চিতা দত্ত বলেন, ‘ আমি প্রথম বার পারভেজ ভাইয়ার ডিরেশনের অভিনয় করেছি। আমার বেশ ভালো লাগছে।’

138817205_3916028251762227_796646751642572295_n

নাটকের গল্পে দেখা যাবে, ‘ দিনু স্বাধীন,কৌরী, রোমেন, জ্যোতি, ঢাকা থেকে একটি গাড়ি করে গ্রামরে পুরনো বাড়ি দেখতে যায়। কৌরী প্রত্নতত্ত্ব ডিপার্টমেন্ট এর স্টুডেন্ট। ফটোগ্রাফি তার নেশা। বন্ধুদের নিয়ে আরকিওলজিকাল সার্ভের জন্য জন্য চলে যায় এক পুরাতন জমিদার বাড়ি। সেখানে গিয়ে পরিচয় হয় বাড়ির মালিক কবির এর সাথে। কবির বেশ গম্ভীর, রাসভারী। বিভিন্ন নিয়ম-কানুন, শর্তে একটা সময় সে বাড়িতে থাকার ব্যাবস্থা হয়। কিন্তু প্রথম দিনেই শর্ত ভেংগে ফেলে কৌরী এবং তার বন্ধুরা। রাগ অভিমান অভিনয় অনুরাগে গল্প এগিয়ে যায় তার নিজস্ব গতিতে….

সজল, প্রভা ও তাসনিম তাসফি ছাড়াও নাটকটিতে আরো অভিনয় করেছেন সঞ্চিতা দত্ত, আল সামাদ রুবেল, সিয়াম, আলামিন, কামরুল। নাটকটি খুব শীঘ্রই বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে বলে জানান নাটকের নির্মাতা এস.এম.এ. পারভেজ ।