> সংবাদ শিরোনাম
317394896_616128683620078_1468656886504709253_n

টোকিওতে “দি রাইজ অফ বেঙ্গল টাইগার” শীর্ষক ‘বিএসইসি’ এবং ‘বিআইডিএ’র নৈশভোজ

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণে টোকিওতে “বেঙ্গল টাইগারের উত্থান, বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট” শীর্ষক ‘বিএসইসি’ এবং ‘বিআইডিএ’র যৌথ উদ্যোগে এক নৈশভোজ এর আয়োজন করা হয় ।

JETRO (Japan External Trade Organization) উদ্যোগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিআইডিএ) যৌথভাবে জাপানে বসবাসকারী অনাবাসী বাংলাদেশীদের (এনআরবি) জন্য একটি “বিনিয়োগ ফ্ল্যাশ মোবাইল: নেটওয়ার্কিং ডিনার” এর আয়োজন করে ।

নৈশ ভোজ সভাটি মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী ব্যবসায়ী প্রতিনিধি দলের সাথে এবং তাদের সন্মানে নির্ধারিত ছিল । অনিবার্য কারনে প্রধানমন্ত্রীর সফর স্থগিত হলে ব্যাবসায়ী প্রতিনিধি দল না আসাতে ভার্চুয়াল সামিটে পরিনত হয় ।

২৯শে নভেম্বর, টোকিওর হোটেল আনা (ANA) ইন্টারকন্টিনেন্টাল-এ আয়োজিত “নেটওয়ার্কিং ডিনার”-এ প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা শিল্পপতি সালমান ফজলুর রহমান ( এমপি)।

বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়াল উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং স্বশরীরে উপস্থিত ছিলেন জাপানস্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাহাবুদ্দিন আহমেদ । এছাড়াও বাংলাদেশে নিযুক্ত পরবর্তী জাপানী রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি , বাংলাদেশ ও জাপানের বিশিষ্ট ব্যক্তিবর্গ, প্রতিনিধি, বিনিয়োগকারী , সংবাদ কর্মী এবং ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন ।

নৈশভোজের শুরুতেই বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের পর ইতিহাস , ঐতিহ্য , সংস্কৃতি ও উন্নয়নের চিত্র , বিনিয়োগ ইত্যাদির উপর একটি প্রামাণ্য ভিডিও চিত্র পরিবেশিত হয়। মুল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলি রুবাইয়াৎ-তুল-ইসলাম ।

এছাড়া আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিআইডিএ) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া , বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ ( পিএইচডি ), রাষ্ট্রদূত সাহাবুদ্দিন আহমেদ, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন , প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা শিল্পপতি সালমান ফজলুর রহমান ( এমপি) প্রমুখ ।

317237320_1859042981140322_3942370497603133807_n

বক্তারা বাংলাদেশে খনিজ সম্পদ , জ্বালানি ও গ্যাস , ভৌত কাঠামো , খাদ্য প্রক্রিয়াজাতকরণ , ঔষধ , ক্ষুদ্র ও মাঝারি ধরনের ইঞ্জিনিয়ারিং যন্ত্রাংশ , তথ্য ও প্রযুক্তি , সফটওয়্যার , শিক্ষা, স্বাস্থ্য , কৃষি , ইত্যাদি বিষয়ে ব্যবসা-বানিজ্য সম্প্রসারণের জন্য উভয় দেশের ব্যবসায়ীদের এগিয়ে আসার জন্য আহ্বান জানান ।

শুভেচ্ছা বক্তব্যে রাষ্ট্রদূত সাহাবুদ্দিন আহমেদ বাংলাদেশ ও জাপানের বিশিষ্ট ব্যক্তিবর্গ, প্রতিনিধি, বিনিয়োগকারী এবং ব্যবসায়ী নেতারা টেকসই প্রবৃদ্ধি অংশীদারিত্ব গড়ে তুলতে সক্ষম হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন । তিনি বলেন , জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা বিনির্মাণে এবং বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশে রূপান্তরিত করার লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিগত ১৪ বছরের বছরের চলমান বাংলাদেশের ধারাবাহিক অর্থনৈতিক উন্নয়নের চিত্র ভোজ সভায় সকলের নিকট তুলে ধরেন।

তিনি বলেন, বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ বিরাজ করছে এবং বর্তমান সরকার বৈদেশিক বিনিয়োগ আকর্ষণে বিনিয়োগকারীদের জন্য বিভিন্ন প্রণোদনা ও সুযোগ সুবিধা প্রদান করছে । আয়োজনের সাফল্য কামনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্র মন্ত্রী ডঃ এ কে এম আব্দুল মোমেন , এমপি । প্রদর্শন করা হয় বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান কর্তৃক প্রশংসামুলক অভিনন্দন বার্তা সমূহ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful