> সংবাদ শিরোনাম
received_629780421827286

মুন্সীগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানীর প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন।

 

ওয়াসিম ফারুক, বিশেষ প্রতিনিধি : মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার রাঢ়ীখাল ইউনিয়নে ঐতিহ্যবাহী স্যার জগদিশ চন্দ্র বসু ইনিস্টিটিউশন কলেজের ( স্যার জেসি বোস ইনস্টিটিউশন ) অধ্যক্ষ ফরহাদ আজিজ ও সহকারী প্রধান শিক্ষক মোঃ মোশারফ হোসেন কর্তৃক ছাত্রীদের যৌন হয়রানী ও আপত্তিমূলক কথা বলায় প্রতিষ্ঠানটির প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা দ্বিতীয় দফায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন। শুক্রবার(১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ থেকে সাড়ে ১০ টা পর্যন্ত শ্রীনগর-দোহার সড়কে প্রতিষ্ঠানটির মূল ফটকের সামনে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন করা হয়।এ সময় অভিভাবক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহন করেন।

received_2461272924004364

মানববন্ধনে বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র ৭১ ব্যাচের আব্দুর রশিদ খান ৭০ ব্যাচের কবি ঢালী আমিরুল ইসলাম, সাবেক ম্যানেজিং কমিটির সদস্য আহমেদ আলী ঢালী, সাবেক ম্যানেজিং কমিটির সদস্য মোঃ রেজাউন হোসেন ঢালী, অভিভাবক তাইজুল ইসলাম সিকদার, ছাত্রী তানহা ইসলাম তনিমা, প্রাক্তন ছাত্র পাভেল শেখ, টিপুসহ আরো অনেকেই।received_1088487351869041

এ সময়ে আন্দোলনরত প্রাক্তন শিক্ষার্থীরা মূল অভিযুক্ত শিক্ষক মোশাররফ হোসেন ছাড়াও প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ফরহাদ আজিজের অপসারণের দাবী তোলেন। এর আগে গেলো গত ১১ সেপ্টেম্বর সকালে একই দাবীতে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করলের। কোন কর্যকরি ব্যবস্হা গ্রহন করা হয়নি বরং অধ্যক্ষ ফরহাদ আজিজ তার নিয়ন্ত্রণাধীন একটি ফেইসবুক গ্রুপে প্রতিবাদকারী এলাকার জনগণকে অশুভশক্তি, ভূমিদস্যু, দুস্কৃতিকারী, নরকের কীট ও সমাজের শত্রু হিসেবে আখ্যায়িত করেন। এতে করে আপামর জনগণের মাঝে ব্যপক প্রতিক্রিয়া সৃষ্টি হলে তিনি সেই স্ট্যাটাসটি মূছে ফেলেন। কিন্তু ইত্যবসরে তার উক্ত লেখাটি স্ক্রিনশট হয়ে ভাইরাল হয়ে যায়।

এলাকাবাসীকে ক্ষেপিয়ে তুলেছেন তিনি

স্যার জেসি বোস ইনস্টিটিউশনের অধ্যক্ষ জনাব ফরহাদ আজিজের বিরুদ্ধে আনিত বিভিন্ন অনিয়ম ও অদক্ষতার অভিযোগে পুঞ্জিভূত ক্ষোভ ছাত্র, ছাত্রী, শিক্ষক, প্রাক্তণ শিক্ষার্থীসহ এলাকাবাসীর মধ্যে ব্যপকভাবে ছড়িয়ে পড়েছে। গত চারদিনে পত্র পত্রিকা, মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তার আস্থাভাজন সহকারী প্রধান শিক্ষক জনাব মোঃ মোশারফ হোসেনের যৌন হয়রানি ও তৎপরবর্তী সুবিচার প্রার্থনা করেও অধ্যক্ষের নিরবতায় বিষয়টি ছাত্রছাত্রীদের ক্লাসবর্জন ও প্রাক্তন ছাত্র ও অভিভাবকদের বিক্ষোভ পর্যন্ত দানা বেঁধেছে। একটি সিদ্ধান্ত হয়েছিলো, আগামী তিন দিনের মধ্যে বিষয়টি নিয়ে ওপেন ফোরামে আলোচনার একটি দিনক্ষণ অধ্যক্ষের পক্ষ থেকে জানানো হবে। তার পরদিনই অধ্যক্ষ ফরহাদ আজিজ তার নিয়ন্ত্রণাধীন একটি ফেইসবুক গ্রুপে প্রতিবাদকারী এলাকার জনগণকে অশুভশক্তি, ভূমিদস্যু, দুস্কৃতিকারী, নরকের কীট ও সমাজের শত্রু হিসেবে আখ্যায়িত করেন। এতে করে আপামর জনগণের মাঝে ব্যপক প্রতিক্রিয়া সৃষ্টি হলে তিনি সেই স্ট্যাটাসটি মূছে ফেলেন। কিন্তু ইত্যবসরে তার উক্ত লেখাটি স্ক্রিনশট হয়ে ভাইরাল হয়ে যায়। এর প্রতিবাদে আগামীকাল শুক্রবার স্কুল ও কলেজ সংলগ্ন সড়কে সকাল ৯.০০ টায় এলাকাবাসী ও প্রাক্তণ ছাত্রদের পক্ষ হতে একটি শান্তিপূর্ণ মানববন্ধনের আয়োজন করা হয়েছে। প্রিন্সিপাল ফরহাদ আজিজের কুরুচিপূর্ণ বক্তব্যের আমি নিন্দা জানাই, এবং তার বিরুদ্ধে প্রশাসনকে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়ার আহব্বান জানাই।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful