> সংবাদ শিরোনাম
received_611555700338561

দৈনিক সংবাদ দিগন্ত পরিবারের উদ‍্যোগে শোক দিবস পালিত

দিনা আক্তার রিয়াঃ

হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বাষির্কী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দৈনিক সংবাদ দিগন্ত পরিবারের উদ‍্যোগে পত্রিকার উত্তরাস্থ অফিসে আজ (২০ আগষ্ট ২০২২) বিকালে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দৈনিক সংবাদ দিগন্তের উপদেষ্টা সম্পাদক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সহসভাপতি ড. জামিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ শোকসভায় প্রধান অতিথি হিসাবে বক্তব‍্য প্রদান করেন পত্রিকাটির উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইইআর এ‍্যালামনাই অ‍্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় উপকমিটির সাবেক সহ সম্পাদক ধীমান রায়। সভার উদ্বোধন করেন পত্রিকার প্রধান সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সাবেক সহ সম্পাদক মিজানুর রহমান। সভায় বিশেষ অতিথি হিসাবে আলোচনার অংশগ্রহন করেন পত্রিকার উপদেষ্টা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রিয় কমান্ড কাউন্সিলের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মোতাহার হোসেন ও উপদেষ্টা আব্দুল ওয়ারেস।

সংবাদ দিগন্তের ব‍্যবস্থাপনা সম্পাদক বাংলাদেশ আওয়ামী মৎসজীবীলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন কামরুল স্বাগত বক্তব‍্য প্রদান করেন ও নির্বাহী সম্পাদক সৈয়দ মুসতাক আহমেদ মুকুল শুভেচ্ছা বক্তব‍্য প্রদান করেন। সভায় বক্তারা জাতির জনকের বর্নাঢ‍্য রাজনৈতিক কর্মকান্ডের উপর আলোকপাত করেন ও ১৫ আগষ্টের বিভিষিকাময় সেই রাতের বিভিন্ন বিষয় ও নির্মম সেই হত‍্যাকান্ড পরবর্তী শাষক গোষ্টীর অপতৎপরতা তুলে ধরেন। উদ্বোধনের পর প্রধান সম্পাদক মিজানুর রহমান বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ‍্যে সকলকে দাড়িয়ে ১মিনিট নিরবতা পালন করতে আহবান করেন। প্রধান অতিথি ধীমান রায় কমিশন গঠন করে বঙ্গবন্ধুকে হত‍্যার নেপথ‍্যে যারা ছিল তাদের মুখোশ উম্মোচন করে বিচারের আওতায় আনার আবেদন জানান।

প্রধান আলোচক হিসাবে দৈনিক সংবাদ দিগন্তের সম্পাদক এ.বি.এম মনিরুজ্জামান বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হত না। সাংবাদিক হিসাবে শোককে শক্তিতে রূপান্তর করে জনসচেতনতা তৈরী করতে হবে অন‍্যায় ও দুর্নীতির বিরূদ্ধে। দূর্নীতিকে প্রতিরোধ করার মাধ‍্যমে উন্নত বাংলাদেশ গড়তে কাজ করে যেতে হবে।

সভায় অনান‍্যদের মধ‍্যে আলোচনায় অংশগ্রহন করেন উত্তরা মিডিয়া ক্লাবের সাধারন সম্পাদক শরীফুল ইসলাম খান ডলার, যুগ্ম সম্পাদক মাহমুদুর রহমান মনির, সহকারি সম্পাদক মারজিয়া লিজা প্রমুখ।

সংবাদ দিগন্ত পত্রিকার সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারীগন এসময় উপস্থিত ছিলেন।

আলোচনাসভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগষ্টের ভয়াল কালো রাতে শাহাদাৎ বরনকারী সকলের রূহের মাগফিরাতের জন‍্য দোয়া করা হয়। এসময় জননেত্রী শেখ হাসিনার জন‍্যও দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন আজকের অনুষ্ঠানের সভাপতি ড. জামিনুর রহমান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful