> সংবাদ শিরোনাম
Picsart_22-06-22_10-34-05-248

আজ প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন সামনে রেখে সংবাদ সম্মেলনে আসছেন

সংবাদ দিগন্ত ডেস্কঃ দেশে উন্নয়নের নতুন দিগন্ত উন্মোচন করতে যাচ্ছে স্বপ্নের পদ্মাসেতু। আর মাত্র তিনদিন পরই খুলবে স্বপ্নদ্বার। এই সেতু নিয়ে ষড়যন্ত্র হয়েছে অনেক। শেষমেষ এখন চলছে ষড়যন্ত্রকারীদের নানামুখী নেতিবাচক প্রচারণা। সবকিছু পেরিয়ে ২৫ জুন উদ্বোধন হবে পদ্মা সেতু।

এই মাহেন্দ্রক্ষণ সামনে রেখে আজ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ বুধবার বেলা ১১টায় তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী।

দেশবাসী উৎসুক হয়ে আছে জানতে, কী বলবেন প্রধানমন্ত্রী?

জানা গেছে, স্বপ্নের পদ্মা সেতু নিয়ে প্রধানমন্ত্রীর অনেক কথা রয়েছে। এই সেতু তৈরিতে নানা ষড়যন্ত্র, বাধা-বিপত্তি মোকাবিলা করতে হয়েছে তাকে। সেসব পেরিয়ে বাংলাদেশের সক্ষমতার প্রতীক হয়ে সগৌরবে দাঁড়িয়েছে পদ্মা সেতু। প্রধানমন্ত্রীর তাই বলার আছে অনেক কিছু, দেশবাসীর সঙ্গে সেসব ভাগাভাগি করতে পারেন। ষড়যন্ত্র যে হয়েছিল, তার অজানা আরও কোনো নতুন তথ্য দেবেন কি তিনি?

তাছাড়া সিলেট-সুনামগঞ্জের বন্যা ও দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে সরকার-প্রধান কথা বলবেন বলে জানা গেছে।

এর আগে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এক বার্তায় জানানো হয়, বুধবার বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে। বরাবরের মতো রাষ্ট্রীয় প্রচারমাধ্যম বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতার এ সংবাদ সম্মেলন সরাসরি সম্প্রচার করবে।

পদ্মা সেতু ঘিরে যে ষড়যন্ত্র হয়েছিল তার অনেকটাই ইতিমধ্যে প্রকাশ পেয়েছে। আরও অপ্রকাশিত কিছু কি আছে, যা প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে বলতে পারেন? জানতে চাইলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান ঢাকাটাইমসকে বলেন, ‘… দেশে প্রাকৃতিক দুর্যোগ বা বিপর্যয় যেটা চলছে, তা নিয়ে প্রধানমন্ত্রী কথা বলবেন। নিজেও সিলেট ঘুরে এসেছেন। তিনি মানুষকে ধৈর্য ধরতে বলবেন। পাশাপাশি পদ্মা সেতু নিয়ে প্রধানমন্ত্রীর আবেগ-অনুভূতি আছে, সেটা তো অবশ্যই বলবেন।’

নানা বিরূপ পরিস্থিতি বিশেষ করে আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও ইউক্রেন যুদ্ধের কারণে দেশে মূল্যস্ফীতি নিয়ে উদ্বেগ আছে।

অধ্যাপক আবদুল মান্নান বলেন, ‘মূল্যস্ফীতির লাগাম এরই মধ্যে তিনি টেনে ধরেছেন। আমি আগেও বলেছিলাম ছয় মাস বিলাসী পণ্য আমদানি বন্ধ রাখা। গরিব দেশ হিসেবে ভিয়েতনামে একসময় গাড়ি আমদানি বন্ধ ছিল। অনেক দেশই এই ধরনের নিয়ম করেছিল। তারা একসময় ঘুরে দাঁড়িয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful