আওয়ামী লীগের একজন পরিচ্ছন্ন কর্মী হিসেবে কাজ করে যাচ্ছেন ফারজানা আক্তার রিতা

আরিফুল ইসলামঃ ঢাকা কেরানীগঞ্জ জেলার কলাতিয়া এলাকার সন্তান ফারজানা আক্তার রিতা।

কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শীহন আহমেদ ও ঢাকা জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য শিলারা ইসলাম হাত ধরে, আওয়ামী লীগের একজন পরিচ্ছন্ন কর্মী হিসেবে কাজ করতে চান ফারজানা আক্তার রিতা, বর্তমানে তিনি ঢাকা জেলা যুব মহিলা লীগের সদস্য। ফারজানা আক্তার রিতা বলেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না, যার জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হতো না, যার জন্ম না হলে স্বাধীন রাষ্টের মানচিত্র হতো না। সেই মহান পুরুষ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। তিনি চেয়েছিলেন বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে। তিনি চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র মুক্ত একটি দেশ গড়তে। তাই সেই স্বপ্নকে বাস্তবায়নের লক্ষে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা নিরোলসভাবে কাজ করে যাবো।

কেরানীগঞ্জ জেলার কলাতিয়ায় ইসলাম ধর্মীয় এক পরিবারে জন্ম গ্রহন করেন তিনি। ছোট বেলা থেকেই তার পরিবার এবং তিনি ছিলেন দয়ালু ও দানশীল প্রকৃতির মানুষ, তিনি কখনই মানুষের কষ্ট সহ্য করতে পারেন না। মানুষের বিপদে-আপদে সর্বদাই নিজেকে নিয়োজিত করেছেন।
করোনাকালীন দুস্থ, ও অসহায় মানুষের মুখে হাসি ফোটানোর জন্য তাদের মাঝে উষ্ণতা ছড়িয়ে দিতে নিজেকে সর্বদা নিয়োজিত করেছেন। এলাকার হতোদরিদ্র মানুষের উন্নয়নে তার নিস্বার্থ প্রয়াস। কলাতিয়া ইউনিয়নে প্রায় সকলের কাছে তিনি পরিচিত। ব্যাক্তি জীবনে অত্যান্ত নম্র, ভদ্র ও সাদা মনের মানুষ তিনি।