নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে ব্যঙ্গাত্মক পোস্ট দেওয়ায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রভাষক সিরাজাম মনিরা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদকঃ  সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে ব্যঙ্গাত্মক পোস্ট দেওয়ায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের প্রভাষক সিরাজাম মনিরাকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার দিবাগত রাত ১২টার দিকে তাকে গ্রেপ্তার করেছে তাজহাট থানা পুলিশ।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহিব্বুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অভিযুক্তকে থানায় আনা হয়েছে। প্রাথমিকভাবে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে শনিবার সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তি করেন সিরাজাম মনিরা। তার মৃত্যুকে নিয়েই ওই শিক্ষিকা নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে ব্যঙ্গ করেন ‘যোগ্য নেতৃত্বে দেশ নাসিম্যা মুক্ত হল’ লিখে পোস্ট দেন। কিছুক্ষণের মধ্যেই বিষয়টি সবার কাছে জানাজানি হলে পরে তা ডিলিট করেন তিনি। কিন্তু ততক্ষণে পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পরে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এ ব্যাপারে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান জানান, বাংলা বিভাগের প্রভাষক সিরাজাম মুনিরা তার নিজস্ব ফেসবুক আইডি থেকে সদ্যপ্রয়াত স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে একটি ব্যঙ্গাত্মক পোস্ট দেন শনিবার সকালে। বিষয়টি সকল মহলে বিরূপ সমালোচনা তৈরি করে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সঙ্গে সঙ্গেই তাকে কারণ দর্শানোর নোটিশ দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া থানায় ডিজিটাল আইনে একটি মামলা করলে সেই মামলায় শনিবার দিবাগত রাতেই তাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে আগের পোস্ট মুছে ফেসবুকে আরেকটি পোস্ট দিয়ে প্রভাষক সিরাজাম মনিরা ক্ষমা চেয়েছেন বলেও জানান বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক।