১৫শ’ পরিবারপাচ্ছে মাথা গোঁজার ঠাঁই

জামালপুর: জামালপুরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এক হাজার ৪৭৩ জন পরিবার পাচ্ছে মাথা গোঁজার ঠাঁই। জামালপুরের সাতটি উপজেলার লোক সংখ্যার ভিত্তিতে এসব ঘর বরাদ্দ করা হয়।

দুই কক্ষের আধাপাকা প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা।

চলতি মাস থেকে প্রতিটি উপজেলায় ঘর নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। প্রান্তিক গরীব ও অসহায় মানুষের মধ্যে এসব ঘর বিতরণ করা হয়। অন্য প্রকল্পের তুলনায় এ প্রকল্প অত্যন্ত স্বচ্ছতার ভিত্তিতে করা হয়েছে বলে জানা গেছে।

জেলা ও উপজেলা প্রশাসনের তদারকিতে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বরাদ্দকৃত স্থানীয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস মাধ্যমে এসব ঘর নির্মাণ করা হচ্ছে। আগামী ১৫ জানুয়ারি এসব ঘর নির্মাণ কাজ শেষ করার লক্ষ্য নিয়ে দিনরাত কাজ চলছে।

ইতোমধ্যেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) খলিলুর রহমান নির্মাণ কাজ সরেজমিনের পরির্দশন করে কাজের অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন। শনিবার ছুটির দিনও দুর্গম দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলার নির্মাণাধীন এসব ঘর পরির্দশন করেন জেলা প্রশাসক এনামুল হক।

পরির্দশন শেষে জামালপুর জেলা প্রশাসক এনামুল হক জানান, আগামী ১৫ জানুয়ারির মধ্যে এসব ঘর নির্মাণ কাজ সমাপ্ত করে দরিদ্র ও অসহায়দের মধ্যে বিতরণ করা হবে।