রোমে পরস্পর বিরোধী সাংবাদিক সম্মেলনে একে অপরের বিরুদ্ধে অভিযোগ

মিনহাজ হোসেন ইতালি থেকে: ইতালির রাজধানী রোমে  পরস্পরবিরোধী সাংবাদিক সম্মেলনের মাধ্যমে একে অপরের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।
বুধবার সন্ধ্যায় স্থানীয় একটি হলরুমে হোটেল ব্যবসায়ী মোহাম্মদ লিটনের বিরুদ্ধে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ ও প্রাণনাশের হুমকির অভিযোগ এনে সাংবাদিক সম্মেলন করেন জহিরুল ইসলাম নামে এক ইতালি প্রবাসী। তার অভিযোগ ২০১৫ সালে হোটেল ব্যবসায় বিনিয়োগ করার জন্যে তিন দফায় মোট ৪ লাখ ইউরো প্রদান করেছেন। ব্যবসায় ৫০ শতাংশ শেয়ার দেয়ার কথা থাকলেও তিনি প্রতারণা করে পুরো শেয়ার নিজের নামে করে নেয়।
ভুক্তভোগী জহিরুল ইসলাম লিখিত বক্তব্যে উল্লেখ করেন ব্যবসায়ে বিনিয়োগের জন্য তিনি দেশের সকল জমি ও বসবাসের বাড়ি বিক্রি করে বর্তমানে অসহায় অবস্থায় দিন যাপন করছেন। অবিলম্বে বিনিয়োগকৃত অর্থ লাভসহ ফেরত দেয়ার দাবী ও সকলের কাছে সহযোগিতা কামনা করেন।
এদিকে পরের দিন বৃহস্পতিবার বাংলাদেশ ও ইতালিতে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আনিত অভিযোগের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছেন ব্যবসায়ী মোহাম্মদ লিটন৷ তিনি উপস্থিত সাংবাদিকদের সামনে টাকা পরিশোধের বিভিন্ন প্রমাণাদি উপস্থাপন করেন এবং বলেন টাকা পরিশোধ করার পরেও তাকে বিভিন্নভাবে মিডিয়ায় ভুল তথ্য দিয়ে ও ভয়ভীতি দেখিয়ে ব্ল্যাকমেইল করা হচ্ছে বলে অভিযোগ করেন। যা সামাজিক ও রাজনৈতিকভাবে তার সম্মান ক্ষুন্ন হচ্ছে।
এক প্রশ্নের জবাবে বলেন” আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং কোর্ট থেকে যে সিদ্ধান্ত আসবে তা তিনি মেনে নিবো এবং যদি কোন টাকা অবশিষ্ট থাকে সেই টাকাও পরিশোধ করব।” তিনি আরো বলেন, তাদের এই ব্যবসায়ীক লেনদেনের ব্যপারে কোর্টের বিষয়টি এখনও উকিলদের মধ্যে আলোচনাধীন। এমতাবস্থায় সাংবাদিক সম্মেলনের নামে মিথ্যাচার উদ্দেশ্য প্রণোদিত এবং আইনের প্রতি অসম্মান জানানো।