রেড ক্রিসেন্টের সাবেক মহাসচিব বিএমএম মোজহারুল হক আর নেই

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক মহাসচিব ও প্রাক্তন সচিব (গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার) বিএমএম মোজহারুল হক, এনডিসি মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার বিকেল ৫ টা ১৫ মিনিটে রাজধানীর এ এম জেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ বহু গুণাগ্রাহী রেখে গেছেন।

তার মৃতু্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদার, এমপি, সোসাইটির ভাইস চেয়ারম্যান প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি, ট্রেজারার জনাব লুৎফুর রহমান চৌধুরী হেলালসহ ম্যানেজিং বোর্ডের সকল সদস্য ও কর্মকর্তা-কর্মচারীগণ।

শোক বার্তায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার বলেন, মানবিক কর্মকান্ডে সর্বদাই সচেষ্ট ছিলেন এই গুণী ব্যক্তি। তিনি সর্বদাই মানুষের কল্যাণের কথা ভাবতেন। মানবিক কর্মকান্ডে তার অবদানকে রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড, কর্মকর্তা-কর্মচারীগণ, স্বেচ্ছাসেবকসহ অন্যান্যদের মাঝে একটি অনন্য উদাহরণ হয়ে থাকবে। তিনি বলেন, তাঁর মৃত্যুর ফলে যে শূণ্যতার সৃষ্টি হলো তা কখনও পূরণ হওয়ার নয়। বাংলাদেশ ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মহোদয় মরহুমের বিদেহী আত্নার মাগফিরাত কামনা ও তার শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

পৃথক এক শোক বার্তায়, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ দ্যা রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি) এর গভার্নিং বোর্ডের সদস্য প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি, মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, বিএমএম মোজহারুল হক এর ছিল উদার মানসিকতা। জীবনের প্রতিটি ক্ষণে তিনি মানুষের কল্যাণে কাজ করে গেছেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দীর্ঘদিনের অভিজ্ঞতা সম্পন্ন এক মানবিক কর্মীকে হারালো। তিনি, তাঁর আত্মার মাগফিরাত কামনা এবং পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন