রাস্তা দখল করে ভবন নির্মানের অভিযোগ উওরখানের মানিক ও ইউসুফ গং এর বিরুদ্ধে

শাকিবুল হাসানঃ  রাজধানীর   উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক উওরা  ২ জোনের আওতাধীন উওরখান আদর্শপাড়া  এলাকায় ১৬১৪/এ  নং ভবন, আর এস দাগ নং ৯২৫, মালিক মানিক মিয়া ও ইয়ুসুফ মিয়া গং এর বিরুদ্ধে  রাস্তা দখল ও কোন রকম যায়গা না ছেড়ে ভবন নির্মাণের অভিযোগ উঠে এসেছে।

সরেজমিনে পরিদর্শন কালে একাধিক ব্যক্তি আমাদের প্রতিবেদক কে জানান,রাজউক কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিম্নমানের নির্মাণাধীন সামগ্রী দিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন তারা।বাড়ির চারপাশের কোন প্রকার রাস্তা না ছেড়ে অবৈধ ভাবে বাড়ি নির্মান করে যাচ্ছেন। ভবন নির্মাণের কোন প্রকার বিলবোর্ড দেখা যায়নি নির্মাণাধীন ভবনটিতে। নিয়ম-নীতির তোয়াক্কা না করেই নির্মিত হচ্ছে ভবনটি। এতে করে এলাকার আশ- পাশের বাসিন্দাদের ভেতরে  ক্ষোভ সৃষ্টি হয়েছে।
এই নির্মাণাধীন ভবনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়ে রাজউক কর্তৃপক্ষ একাধিক বার নোটিশ করেছেন। কিন্তু অদৃশ্য শক্তির বলে ভবটির কাজ  চলমান রয়েছে।
অত্র বাড়ির পাশে আব্দুল হাই নামে এক ব্যক্তি বলেন,তারা রাজউকের প্লানে বাড়ি নির্মান করছেন না।কাজ চলাকালিন সময় আমার বাড়ির উপরে ইট, বালু,কাঠ,খোয়া সহ বিভিন্ন ময়লা আর্বজনা  পড়তে পড়তে আমার বাড়ির টিন নষ্ট হয়ে গেছে।আমি গত ০২/৯/২০১৯ রাজউকে একটি লিখিক অভিযোগ দায়ের করি। রাজউক থেকে কাজ বন্ধের নির্দেশ  দিলেও তারা কাজ চালিয়ে যাচ্ছে।
এ বিষয়ে রাজউক উত্তরা -২ জোনের ইন্সপেক্টর নাজিম উদ্দিন জানান, আমরা একাধিকবার ভবন মালিককে নোটিশ করেছি। পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রক্রিয়াধীন রয়েছে।