মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংসের জন্যই ১৫ আগস্টের হত্যাকান্ড হয়েছিল;মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

হযরত আলী হিরুঃ মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ ম রেজাউল করিম এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশকে ধ্বংস করার জন্যই ১৯৭৫ এর ১৫ আগস্ট ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। যারা এ হত্যাকান্ডের সাথে জড়িত ছিল তারা রাষ্ট্রক্ষমতা দখলের মাধ্যমে আইন করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করেছিল। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় এসে বঙ্গবন্ধু হত্যার বিচার করেছেন। এর মাধ্যমে জাতি কলঙ্কমুক্ত হয়েছে। মন্ত্রী শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পিরোজপুরে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এসময় মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা বিনির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আলোচনা সভাশেষে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
এর আগে সকাল ১০ টায় পিরোজপুর শহরের বঙ্গবন্ধু চত্বরে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ ম রেজাউল করিম এমপি, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার,পিরোজপুর পৌরসভার পক্ষে প্যানেল মেয়র বৃন্দ সহ বিভিন্ন সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করেন।
দুপুরে কেন্দ্রীয় জামে মসজিদে ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।  পরে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ ম রেজাউল করিম জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কর্তৃক আয়েজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।