ভোলায় জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

শামীম আহাম্মেদ ভোলা: ভোলার সদর উপজেলার মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন মাঝের চরে সম্প্রতি অতি জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্ত তিন শতাধিক পরিবারের মাঝে ত্রান বিতরন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের দিকে মাঝের চর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এ ত্রাণ তুলে দেয়া হয়। ত্রাণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক ও কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল ইসলাম নকিব, সদর উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) আব্দুল্লাহ-আল মামুন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা দীনেশ চন্দ্র মজুমদার, উপজেলা সমাজ সেবা অফিসার দেলোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জিয়া উদ্দিন, ভোলা প্রেস ক্লাব সম্পাদক অমিতাভ রায় অপুসহ ভোলার সিনিয়র সাংবাদিকরা।

পরে তারা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। এ সময় সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, উজান থেকে নেমে আসা অতি জোয়ারের পানিতে কাচিয়া ইউনিয়নের মাঝের চর সহ নিন্মাঞ্চলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয় । যার ফলে শত শত পরিবারের জমির ফসল ও মাছসহ ঘরবাড়ীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এসব পরিবার যাতে আবার ঘুরে দাঁড়াতে পারে সে জন্য ক্ষতিগ্রস্তদের চিহ্নিত করে তাদেরকে প্রাথমিকভাবে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে টিন, চাল বিতরন করা হবে। যেসব এলাকায় রাস্তাঘাটের ক্ষতি হয়েছে সেগুলো দ্রুত সংস্কারের ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান এ কর্মকর্তা।