ভূমিদস্যু ও জলদস্যুদের হাত থেকে রক্ষা পেতে ভোলায় মানববন্ধন

শামীম আহাম্মেদঃ ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের বিচ্ছিন্ন এলাকা ভোলার চর নামক জায়গায় ভূমিদস্যু ও জলদস্যুদের হাত থেকে রক্ষা পেতে সাধারন জনগণ মানববন্ধন করেছে।

রবিবার বেলা ১২ টায় ভোলা প্রেসক্লাবের সামনে শতাধিক চরবাসী এই মানববন্ধন করেন।
মানববন্ধনে চরবাসীর পক্ষে লিখিতে বক্তব্যেতে রাজাপুরের ৬নং ওয়ার্ডের সাবেক মেম্বার ওয়াব আলী বলেন, ভোলার বিচ্ছিন্ন এলাকায় অসহায় নিরীহ মানুষ কৃষি কাজ ও মাছ শিকার করে জীবিকা নির্বাহ করে আসছে। বিভিন্ন সময়ে ভূমিদস্যু রাছেল খা তার বাহিনী দ্বারা ভোলার চরের অসহায় মানুষদের জিম্মি করে টাকা পয়সা হাতিয়ে নিয়ে যায়, তার প্রতিবাদ করতে গেলে মিথ্যা মামলা দিয়ে নিরীহ মানুষদের হয়রানী করে, রাছেল খা তার বাহিনী দ্বারা রাতের আধারে নিরীহ মানুষের গরু, ছাগল লুট করে নিজের ডেইরি ফার্ম করেছেন বলেও অভিযোগ করেন ওয়াব আলী মেম্বার।
এ ছাড়াও রাছেল খার বিরুদ্ধে ভোলা ও লক্ষ্মীপুর থানায় বিভিন্ন মামলা রয়েছে এবং নিষিদ্ধ সংগঠন হিযবুত তাওহীদের ভোলায় নেতৃত্ব দিচ্ছেন বলেও জানান তিনি।
বর্তমানে রাছেল খা ভোলার কারাগারে থেকেও তার বাহিনীর সদস্য দ্বারা চরবাসী কে প্রতিনিয়ত হুমকি দামকি দিয়ে যাচ্ছেন বলেও চরবাসী মানববন্ধনে সাংবাদিকদের জানান এবং ভুক্তভোগী চরবাসী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
মানববন্ধনে ভোলার চরের কৃষক জেলেরা উপস্থিত ছিলেন।