বঙ্গোপসাগরে কোস্ট গার্ডের অভিযানে ৫ লাখ পিস ইয়াবাসহ পাচারকারী আটক

নিজস্ব প্রতিবেদকঃ  বঙ্গোপসাগরে বিশেষ অভিযানে গভীর সমুদ্র হতে ৫ লাখ পিস ইয়াবাসহ মাদক পাচারকারীদের আটক করেছেন  বাংলাদেশ কোস্ট গার্ড।

আজ (রবিবার) মধ্যরাতে বাংলাদেশ কোস্ট গার্ডের বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক টেকনাফ থানাধীন বড়ঢিল হতে প্রায় ২৫/৩০ নটিক্যাল মাইল উত্তর পশ্চিমে গভীর সমুদ্রে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযান চলাকালীন সময় একটি সন্দেহজনক ইঞ্জিনচালিত কাঠের নৌকায় তল্লাশী চালিয়ে ৫ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০৭ জন ইয়াবা পাচারকারীকে আটক করা হয়।

আটককৃত পাচারকারীরা হলো  মহররম আলী (৪৪) পিতা মৃত খইল্লা মিয়া,  আব্দুল শুক্কুর (২৬) পিতা ফয়সাল আহমেদ,  আমানুল্লাহ (২৮) পিতা দুদু মিয়া ,  নুরুল আলম (৩৮) পিতা রশিদ আহমেদ,  আব্দুল মোন্নাফ (৩৫) পিতা মৃত আবু তালেব,  জাহিদ হোসেন (৩৩) পিতা আবুল হোসেন ও  আব্দুল পেডান (২২) পিতা মৃত জামাল হোসেন। তারা সবাই টেকনাফের বাসিন্দা।

পরবর্তীতে জব্দকৃত ইয়াবা ও ইয়াবা পরিবহনে ব্যবহৃত নৌকাটি এবং আটককৃত মাদক পাচারকারীদের  বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।