বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে নসাৎ করতে একাত্তরের পরাজিত শক্তি অপচেষ্টা চালাচ্ছেঃ মৎস্য ও প্রানিসম্পদমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী শ ম রজাউল করিম (এমপি) বলেছেন, মুজিববর্ষে একজন মুক্তিযোদ্ধাও গৃহহীন থাকবে না। মুক্তিযুদ্ধের বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তির কোন স্থান হবেনা। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে নসাৎ করতে একাত্তরের পরাজিত শক্তি ও ৭৫ এর খুনিরা অপচেষ্টা চালাচ্ছে। স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে যা যা করার প্রয়োজন তা করা হবে।

মন্ত্রী শনিবার পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় নেতৃবৃন্দর সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এসময় মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে বাঙ্গালীর মন থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলা যাবেনা। স্বাধীন বাংলাদেশকে দেখতে হলে বঙ্গবন্ধুকে দেখ আর উন্নত বাংলাদেশকে দেখতে হলে শেখ হাসিনাকে দেখতে হবে। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আমল ছাড়া অন্য যারা যখনই রাষ্ট্র ক্ষমতায় এসেছেন তারা প্রত্যকেই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে স্বাধীনতা বিরোধীদের রাষ্ট্র ক্ষমতায় বসিয়েছেন। স্বাধীন বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধুর অবদান ও মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস বর্তমান প্রজন্মকে জানাতে মুক্তিযোদ্ধাদের প্রতি অনুরোধ করেন মন্ত্রী।
উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ, সহকারি পুলিশ সুপার (নেছারাবাদ-কাউখালী সার্কেল) মো. রিয়াজ হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম নারায়ন চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কাজী মো. সাখাওয়াত হোসেন, বীর মুক্তিযোদ্ধা ও প্রেসক্লাব সভাপতি মো. নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ নেতা মো. মহিউদ্দিন আহম্মদ, মো. আব্দুস সালাম সিকদার ও ইউপি চেয়ারম্যান শেখ মো. সায়েম প্রমুখ । এরপূর্বে মন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ মিলনায়তনে নবনির্মিত ব্যাডমিন্টন খেলার কোর্টের শুভ উদ্বোধন এবং পরে শীতার্ত মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ত্রান তহবিলের শীতবস্ত্র বিতরণ করেন।