বঙ্গবন্ধুর স্বপ্নের শিক্ষিত আদর্শবান জাতীর সোনার বাংলা গড়তে কাজ করছে সরকারঃ মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী।

হযরত আলী হিরুঃ মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) বলেছেন, বঙ্গবন্ধু বাঙ্গালি জাতিকে একটি শিক্ষিত ও আদর্শ জাতি হিসেবে বিশ্বের কাছে তুলে ধরতে চেয়েছিলেন।

তিনি জানতেন বিশ্বের দরবারে বাঙ্গালীদের মাথা উচু করতে হলে শিক্ষার বিকল্প নাই। তাই বাঙ্গালী জাতীকে শিক্ষিত করার লক্ষে তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে অধিক গুরুত্ব দিয়েছিলেন।

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন থমকে গিয়েছিল। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা রাষ্ট্রক্ষমতায় এসে বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবায়নে সর্বদা কাজ করে যাচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের শিক্ষা ব্যবস্থার দ্রুত উন্নতি হচ্ছে।তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালাইজড করেছেন। শিক্ষা প্রতিষ্ঠানে উন্নত কম্পিউটার ল্যাব ও যোগ্য শিক্ষক নিয়োগ দেওয়া হচ্ছে।মন্ত্রী শনিবার (২১ নভেম্বর) বিকেলে পিরোজপুরের নাজিরপুর উপজেলা সদরের সিরাজুল হক সরকারি বালক মাধ্যমিক বিদ্যালয়ের ছয়তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বক্তব্য দেন- অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরী রওশন ইসলাম, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রোজিনা নাছরিন, জেলা শিক্ষা প্রকৌশলী প্রতিভা সরকার, সিরাজুল হক সরকারি বালক মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আতিকুল ইসলাম প্রমুখ।এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান, জেলা যুবলীগ সভাপতি আক্তারুজ্জামান ফুলু, উপজেলা সহাকরী কমিশনার (ভূমি) ফাহমি সায়েফ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, যুবলীগের কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান শামিম প্রমুখ।