পাবনা-৪ আসনে মনোনয়ন জমা দিলেন ইঞ্জিনিয়ার আব্দুল আলিম

নিজস্ব প্রতিবেদকঃ ৫ বারের নির্বচিত এমপি সাবেক ভূমি মন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলু গত ২ এপ্রিল মৃত্যুতে পাবনা – ৪ ( ঈশ্বরদী – আটঘরিয়া ) আসনটি শুন্য হয়।

সংসদীয় আসনটি শুন্য হওয়ায় নির্বাচন কমিশন আসনটিতে  উপ- নির্বাচন ঘোষণা করেছেন।

তারই ধারাবাহিকতায় ২৩ আগষ্ট বিকেলে ধামন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীয় কার্যালয়ে পাবনা-৪ আসনে উপ-নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম জমা দিলেন সাবেক ছাত্রলীগ নেতা ও মেঘা গ্রপের ব্যবস্থাপনা পরিচালক ইন্জিনিয়ার আব্দুল আলীম।

তিনি ২৩ আগস্ট  বিকেলে ধানমন্ডিতে আওয়ামীলীগ সভানেত্রীর কার্যালয়ে কয়েক শত নেতা -কর্মী নিয়ে উৎসব মুখর পরিবেশে দলীয় মনোনয়ন ফরম জমা দেন। তিনি ডুয়েট ছাত্র লীগের সাবেক সাবেক সাধারন সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক। বতর্মানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য এবং বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কমিটির সিঃ যুগ্ম সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তার পিতা মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে স্বাধীনতা অর্জনে অসামান্য অবদান রেখেছেন। তিনি মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং বাবার আদর্শ লালন করে প্রায় ৩০ বৎসর যাবত আওয়ামীলীগের সৈনিক হিসাবে রাজনৈতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত আছেন। বিএনপি-জামাতের প্রতিহিংসায় বেশ কয়েক বার নির্যাতনের স্বীকারও হয়েছেন তিনি।

মনোনয়ন প্রসঙ্গে ইন্জিনিয়ার আব্দুল আলীম বলেন, আমি দীর্ঘদিন যাবৎ ঈশ্বরদী আটঘরিয়াতে মসজিদ, মন্দীর,মাদ্রাসা, কবরস্থান সহ বিভিন্ন ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা পালন করেছি। রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার হয়েছি বহুবার।  সাধ্যমত ব্যক্তিগত অর্থ অনুদানে এলাকার মানুষের সেবা করার চেষ্টা করেছি। আমার বিশ্বাস এলাকার জনগণের প্রত্যাশা পূরণে জননেত্রী শেখ হাসিনা সব কিছু বিবেচনা করে আমাকেই দলীয় মনোনয়ন দেবেন। আমি মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হলে জনগণনকে সাথে নিয়ে এলাকার সার্বিক উন্নয়ন ও জননেত্রী শেখ হাসিনার সপ্ন পূরণে অগ্রনী ভূমিকা পালন করিব।