পাইকগাছায় উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত

পাইকগাছা প্রতিনিধিঃপাইকগাছায় দুর্যোগ ব্যবস্থাপনার কমিটির জরুরী সভা অনুষ্টিত হয়েছে।
বঙ্গোপসাগরে গভীর নিম্মচাপ সৃষ্টি হওয়ায় উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে জরুরী সভার আয়োজন করা হয়।
শুক্রবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জুম এ্যাপসের মাধ্যমে দুর্যোগ প্রতিরোধ ব্যবস্থাপনা কমিটির সভাপতি এবিএম খালিদ হোসেন সিদ্দিকী এ সভা করেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও দুর্যোগ প্রতিরোধ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ইমরুল কায়েস পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, আনসার ও ভিডিপি প্রশিক্ষক আলতাফ হোসেন।
এসময়ে জুম এ্যাপসে সংযুক্ত ছিলেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ বিষ্ণুপদ বিশ্বাস, সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাশ, পাউবোর উপ-সহকরী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দীন, জনস্বাস্থ্য দপ্তরের আমিনুল ইসলাম, ভিডিপি কর্মকর্তা আশালতা খাতুন, বন কর্মকর্তা প্রেমানন্দ রায়, উপ-সহকারী প্রকৌশলী মোঃ সাইফুর রহমান, বিভিন্ন  ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সচিববৃন্দ সংযুক্ত ছিলেন। ইউএনও সভায় ইউপি চেয়ারম্যানদের নির্দেশনা দেন সাইক্লোণ শেল্টার গুলো প্রস্তুত রাখা, প্রত্যেক ইউনিয়ানে ড্যামকেয়ার ইউনিট বাঁধগুলো পর্যবেক্ষণ করে রির্পোট প্রদান করা, ঘূর্ণিঝড়ের সর্তকবার্তা গুলো জনসাধাণের মাঝে ব্যাপক প্রচার করা এবং নিয়ন্ত্রণ কক্ষের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।
উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন উপকূলীয় ইউনিয়ান সমূহের আবহাওয়া সর্তক বার্তা প্রচারের এবং সাইক্লোণ শেল্টার গুলো প্রস্তুুত রাখা হয়েছে। সম্ভব্য দুর্যোগের হাত থেকে যান-মাল রক্ষার্থে প্রশাসন থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। দুর্যোগ মোকাবেলায় চাহিদা মোতাবেক পর্যাপ্ত খাদ্য সহায়তাসহ অন্যান্য সহায়তা জেলা প্রশাসক মহোদয়ের নিকট মজুদ রয়েছে।