পাইকগাছায় ইকোপার্ক ও ব্রীজের ছাদ ঢালাই পরিদর্শণে ইউএনও খালিদ হোসেন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ পাইকগাছায়  প্রস্তাবিত  ইকোপার্ক ও নব নির্মিত ব্রীজের ছাদ ঢালাই কাজ  পরিদর্শণ করেছেন   ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দীকি।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত খুলনার পাইকগাছায় নির্মিত হতে যাচ্ছে বঙ্গবন্ধুর পরিবারের নামে “ইকো-পার্ক”। খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বঙ্গবন্ধু পরিবারের নামে এমন একটি পার্ক নির্মানের জন্য পরিকল্পনা নিয়েছেন। সম্ভবতা যাচাইয়ের লক্ষে পার্কের নির্ধারিত জায়গা পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।
উল্লেখ্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পূর্বে ১৯৭০ সালে নির্বাচন উপলক্ষে এবং স্বাধীনতা পরবর্তী ১৯৭২ সালে পাইকগাছা সফর করেন। এই জন্য অত্র এলাকা বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত স্থান হিসেবে বলা হয়ে থাকে। বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত অত্র এলাকায় বঙ্গবন্ধু কিংবা বঙ্গবন্ধু পরিবারের নামে পার্ক নির্মাণের দীর্ঘদিন দাবি জানিয়ে আসছিল এলাকাবাসি। এদিকে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন অত্র উপজেলার সোলাদানা ইউনিয়নের বেতবুনিয়া পচন মৌজায় বঙ্গবন্ধুর পরিবারের নামে একটি ইকোপার্ক নির্মাণ করার পরিকল্পনা নিয়েছেন এমনটি জানিয়েছেন ইউএনও খালিদ হোসেন। তিনি বলেন ভ্যাকটমারি বাজার সংলগ্ন শিবসা নদীর ধারে ডিসি মহোদয়ের  পরিকল্পনা অনুযায়ী পার্কটি নির্মাণ হতে পারে। যার অংশ হিসেবে পার্কের সম্ভবতা যাচাইয়ের লক্ষে সোমবার সকালে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে নিয়ে নির্ধারিত স্থান পরিদর্শন করেন ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। তিনি বৈরী আবহাওয়ার মধ্যে নৌ-পথে নির্ধারিত স্থান পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি মুহাম্মদ আরাফাতুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা  ইমরুল কায়েস ও সার্ভেয়ার কওসার আহম্মেদ।