দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত ৯৬৯ জন, মৃত ১১

দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ১১ জন মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে ৭ জন পুরুষ ও ৪ জন নারী এবং ৫ জন ঢাকার ভেতরের ও ৬ জন ঢাকার বাইরের। এ নিয়ে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৫০ জনে।একই সময়ে করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তি শনাক্তের সংখ্যা কমেছে। ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৯৬৯ জন।

মঙ্গলবার (১২ মে) দুপুরে রাজধানীর মহাখালিস্থ স্বাস্থ্য অধিদফতর থেকে দেশে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

গতকাল সোমবার মারা গিয়েছিলেন ১১ জন। গত ২৪ ঘণ্টায়ও মারা গেছেন ১১ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মারা গেলেন ২৫০ জন।

গতকাল সোমবার সংক্রমিত মানুষ শনাক্ত হওয়ার সংখ্যা জানানো হয়েছিল ১ হাজার ৩৪ জন।

আজকের তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত ১৬ হাজার ৬৬০ জন শনাক্ত হলেন।

আজকের ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৪৫ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত ৩ হাজার ১৪৭ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৭৭৩ জনের করোনা পরীক্ষা করা হয়। দেশে এখন ৩৭টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হচ্ছে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

বুলেটিনে আরো বলা হয়, করোনা ভাইরাস শনাক্তে মোট ৩৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৮৪৫টি নমুনা সংগ্রহ করা হয় এবং ৬ হাজার ৭৭৩টি পরীক্ষা হয়েছে। এতে আরো ৯৬৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৬০ জনে।