দেশে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু ২৪, আক্রান্ত ৩০ হাজার ছাড়ালো

মুসতাক মুকুল: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন ২৪ জন। এক দিনে মৃত্যুর দিক দিয়ে এটাই সর্বোচ্চ সংখ্যা। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মারা গেলেন ৪৩২ জন। ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৬৯৪ জন। এ পর্যন্ত ৩০ হাজার ২০৫ জন করোনায় সংক্রমিত হয়েছেন।

শুক্রবার (২২ মে) দুপুরে রাজধানীর মহাখালিস্থ স্বাস্থ্য অধিদফতর থেকে দেশে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

মারা যাওয়া ব্যক্তিদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন।

বুলেটিনে আরো বলা হয়, করোনা ভাইরাস শনাক্তে মোট ৪৭টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৯৯৩টি নমুনা সংগ্রহ করা হয় এবং ৯ হাজার ৭২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে আরো ১ হাজার ৬৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ২০৫ জনে।

পাশাপাশি গত ২৪ ঘণ্টায় আরো ৫৮৮ জন সুস্থ হয়েছেন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ১৯০ জনে।