তিতাসে ভুয়া ডাক্তার কে ৬ মাস ও ডায়গনস্টিক সেন্টারের মালিকে ৩মাসের কারাদন্ড

মোঃ আলমগীর সরকারঃকুমিল্লা উত্তর জেলা তিতাস উপজেলার বাতাকান্দি বাজারে তিতাস আইডিয়াল ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত।

২১ অক্টোবর বুধবার তিতাস উপজেলা বাতাকান্দি বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন তিতাস উপজেলার সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া খানম।
ভুয়া ডাক্তার এম এ রশিদকে ৬ মাসের কারাদণ্ড ও আইডিয়াল ডায়াগনস্টিক সেন্টারের মালিক মোঃ জসিম উদ্দিনকে ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন ।

তিতাস উপজেলা বাতাকান্দি বাজার বাজারের মোরগ বাজারে আইডিয়াল ডায়াগনস্টিক সেন্টারের মালিক মোঃজসিম উদ্দিন অনুমোদন না নিয়েই তার ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা এবং অষ্টম শ্রেণী পাস হয়েও নিজ টেকনোলজিস্ট লিখে এবং সিল বানিয়ে বিভিন্ন ডায়াগনোসিস রিপোর্ট দিয়ে আসছিলেন, পাশাপাশি ভুয়া ডাক্তার বসিয়ে চেম্বার চালাচ্ছেন এই অভিযোগ দীর্ঘদিনের। অভিযোগের সত্যতা নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালত।
মোঃ জসিম উদ্দিন তার ডায়াগনস্টিক সেন্টারের পরিচালনায় কোন বৈধ কাগজপত্র দেখাতে না পারায়,ডাঃএম এ রশিদ তার ডাক্তারি পাশের কোন সনদ দেখাতে না পারায় এলাকার জনগণের স্বাস্থ্য ও জীবন রক্ষায় আজ তাদের উপরোক্ত দণ্ড দিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সহযোগিতায় ছিলেন তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর কর্মকর্তা, তিতাস থানা পুলিশের চৌকস অফিসার এস আই আবু ইউসুফ এবং সঙ্গীয় ফোর্স।

ভ্রাম্যমান আদালত পরিচালনা কে সাধুবাদ জানান সর্বস্তরের জনগণ এবং এলাকাবাসীকে ভুয়া ডাক্তার দের অপচিকিৎসা থেকে রক্ষা করার সন্তোষ প্রকাশ করেন সচেতন মহল।
সাজাপ্রাপ্তরা তিতাস থানা হাজতে আছে আগামীকাল বৃহস্পতিবার সকালে কুমিল্লা কারাগারে পাঠানো হবে জানিয়েছেন এস আই ইউসুফ।