ঢাবি শিক্ষার্থী শুভ হত্যার বিচার দাবীতে লালমনিরহাট জেলা ছাত্র কল্যান সমিতির মানববন্ধন ও স্বারকলিপি পেশ

জি এম রতনঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী শিক্ষার্থী জাকারিয়া বিন হক শুভ’র (২৮) হত্যার বিচারের দাবীতে লালমনিরহাটের মিশনমোড়ে মানববন্ধন করেছে লালমনিরহাট জেলা ছাত্র কল্যান সমিতি।

মঙ্গলবার(২৯সেপ্টেম্বর) বিকেলে লালমনিরহাট জেলা শহরের প্রান কেন্দ্র মিশনমোড় গোল চত্বরে লালমনিরহাট জেলা ছাত্র কল্যান সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয়’র ছাত্রছাত্রীরা ঘন্টা ব্যাপী এ মানববন্ধন করে। মানববন্ধন শেষে পুলিশ সুপার ও জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি প্রদান করে ছাত্রছাত্রীরা।

নিহত জাকারিয়া বিন হক শুভ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার উত্তর ঘনেশ্যাম (এমসি মোড়) এলাকার আব্দুল হকের ছেলে। সে ওয়ালটন মোবাইল সেক্টরের টেরিটরি সেলস ম্যানেজারের দায়িত্বে ছিলেন। চাকুরীর সুবাধে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডে একটি ভাড়া বাসায় স্ত্রীসহ বসবাস করতেন তিনি।

এর আগে বৃহস্পতিবার(২৪সেপ্টেম্বর) রাত নয়টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের ওই বাসা থেকে শুভর মরদেহ উদ্ধার করে মোহাম্মদপুর থানা পুলিশ।

এ ঘটনায় নিহত শুভ’র বড়বোন হাসিনা নাজনিন বিনতে হক বাদি হয়ে শুক্রবার (২৬ সেপ্টেম্বর) রাতে রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় শুভর স্ত্রী শেহনীলা নাজ ও শাশুড়ি আছমা বেগমসহ অজ্ঞাতদের আসামি করা হয়েছে।

মানববন্ধনে বক্তারা শুভ হত্যার সুষ্ঠ তদন্তপুর্ব অপরাধীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের উর্ধতন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেন।IMG_20200929_155200

মানববন্ধনে শুভর ফুফাতো ভাই জাহাঙ্গীর আলম আঙ্গুর তার বক্তব্যে বলেন, তার ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার অপচেষ্টা চালানো হচ্ছে। তিনি এই হত্যা কান্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন, লালমনিরহাট জেলা ছাত্র কল্যান সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয়’র সহ সভাপতি তারিকুল ইসলাম তুহিন, সাবেক সভাপতি মাসুদ মাজহার, মমিরুজ্জামান মানিক মনির, যুগ্ন সাধারন সম্পাদক মনিরা মিনা, শুভর বড় ভাই আজাদ জিন্নাতুল হাসান লেবু, শুভর মামা খলিলুর রহমান প্রমুখ।