ঢাকা-১৮ উপনির্বাচনভোটগ্রহণ শেষ, ইভিএমে চলছে গণনা

সৈয়দ চয়ন: ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ভোট দেন ভোটাররা। এই আসনে এবার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এখন ইভিএমে চলছে গণনা। বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় জন প্রার্থী। তারা হলেন, আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এস এম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির মো. নাসির উদ্দিন সরকার, বাংলাদেশ কংগ্রেসের মো. ওমর ফারুক, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ ও পিডিপির মো. মহিববুল্লা বাহার।

এদিকে নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করেছেন বিএনপি প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন। সুষ্ঠু ভোটের দাবি করে জয়ের আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান।

গত ৯ জুলাই আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সাহারা খাতুন মারা যাওয়ায় ঢাকা-১৮ আসন শূন্য হয়। ঢাকা-১৮ আসনটি ঢাকা উত্তর সিটির ১, ১৭, ৪৩ থেকে ৫৪ নম্বর ওয়ার্ড ও বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২১৭টি ও ভোটকক্ষের সংখ্যা এক হাজার ৩৫৩টি। মোট ভোটার পাঁচ লাখ ৭৭ হাজার ১৮৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৯৬ হাজার ১৩৫জন এবং নারী ভোটার দুই লাখ ৮১ হাজার ৫৩ জন।