জাতির জনকের সমবায় সৃষ্টির লক্ষকে বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছে সরকার – মৎস্য ও প্রানিসম্পদমন্ত্রী

হযরত আলী হিরু, পিরোজপুরঃ মৎস্য ও প্রানিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) বলেছেন, ক্ষুধা ও দারিদ্রতামুক্ত বাংলাদেশ বিনির্মানের যে লক্ষ নিয়ে স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়ের সৃষ্টি করেছিলেন। সে লক্ষ বাস্তবায়নে জাতির জনকের সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

জাতির জনক সমবায় ভিত্তিক দেশ গঠন করার লক্ষ নিয়ে দ্বিতীয় বিপ্লবের ডাক দিয়েছিলেন। কিন্তু প্রতিক্রিয়াশীল চক্র ৭৫ এর ১৫ আগষ্টে জাতির জনককে হত্যা করে দেশকে পিছিয়ে দিয়েছিল। জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানুষের মৌলিক অধিকারসমুহ নিশ্চিত করার লক্ষ নিয়ে বিভিন্ন ক্ষেত্রে সমবায়কে জোরদার করার নানা পদক্ষেপ নিয়ে কাজ করে যাচ্ছেন। জাতীয় সমবায় দিবস উপলক্ষে পিরোজপুরের স্বরূপকাঠিতে আলোচনাসভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিানে ভার্চুয়ালী সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা কামরুল হাসান। সমবায়ী মিঠুন হালদারের সঞ্চালনায় সভায় আরও বক্তৃতা করেন, বিশেষ অতিথি স্বরূপকাঠি পৌরসভার মেয়র গোলাম কবির, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ চপল কৃষ্ণ নাথ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী সাখাওয়াৎ হোসেন, প্রেসক্লাব সভাপতি মো. নজরুল ইসলাম, সমবায়ী এ কে আজাদ, মিজানুর রহমান প্রমুখ। সভা শেষে সফল সংগঠন, সফল সমবায়ী, করোনা সময়কালীন সহায়তা প্রদানে অবদানের জন্য পুরস্কার বিতরন করা হয়।