কেরানীগঞ্জে হোটেল-রেস্তোরাঁয় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায়ে ১লাখ ৪০হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টারঃ দক্ষিণ কেরানীগঞ্জ থানার ৩০টি হোটেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও এক লাখ চল্লিশ হাজার টাকা অর্থদন্ড আরোপ ও আদায় করা হয়। শনিবার (২৬ সেপ্টেম্বর) সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা পারভিন তিন্নির নেতৃতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনায় দক্ষিণ কেরানীগঞ্জ থানা থেকে সহযোগিতা করা হয়। জানা গেছে, উপজেলার চুনকুটিয়া চৌরাস্তা, কালীগঞ্জ জোড়া ব্রিজ, ইস্টার্ন বাজার, ব্রাহ্মণগাঁও , উত্তর পানগাঁও, কাটুরাইল এবং হাসনাবাদ এলাকায় ‘বাংলাদেশ হোটেল এন্ড রেস্টুরেন্টে আইন ২০১৪’ এর বিধি মোতাবেক মোট ৩০টি হোটেলে ও রেস্তোরাঁয় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এ সময় নিবন্ধন ও লাইসেন্স না থাকায় ৮ টি মামলায় সর্বমোট ১,৪০০০০/- এক লাখ চল্লিশ হাজার টাকা অর্থদন্ড আরোপ ও আদায় করা হয়।

এ সময় ৯টি প্রতিষ্ঠানের ব্যবসা বন্ধ পাওয়া যায়। করোনা পরবর্তীকালীন সময় থেকেই বন্ধ জানা যায়। ৫টি প্রতিষ্ঠানের লাইসেন্স আবেদনের প্রক্রিয়াধীন পাওয়া যায় এবং ৬টি প্রতিষ্ঠানের লাইসেন্স পাওয়া যায়।
এ বিষয় নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা পারভিন বলেন,শুধু ট্রেড লাইসেন্স নয় হোটেল ও রেস্টুরেন্টের নিবন্ধন লাইসেন্স নিয়ে ব্যবসা পরিচালনা করতে হবে। ব্যবসায়ী সমিতির সদস্যবৃন্দের উপস্থিতিতে লাইসেন্স ও নিবন্ধন ছাড়া হোটেল ও রেস্তোরা করা যাবে না মর্মে সকল ব্যবসায়ীদের সতর্ক করা হয়। দ্রুততম সময়ে লাইসেন্স ও নিবন্ধন করার জন্য ব্যবসায়ীদের নিকট নিবন্ধন ফরম সরবরাহ করা হয়।