আফ্রিদি করোনায় আক্রান্ত !

স্পোর্টস ডেস্ক: বিশ্বব্যাপি মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সাবেক পাকিস্তানী অধিনায়ক শহিদ আফ্রিদি। শনিবার এক সামাজিক মাধ্যমে এক বার্তায় ভক্ত-সমর্থকদের বিষয়টি জানিয়েছেন তিনি নিজেই। পাশাপাশি দ্রুত সুস্থতার জন্য সবার দোয়া কামনা করেছেন এ অলরাউন্ডার।

নিজের ফেসবুক ও টুইটারে আফ্রিদি বলেছেন, ‘বৃহস্পতিবার থেকেই অস্বস্তি লাগছিল। আমার শরীর ভয়াবহ ব্যথা করছিল। তাই (কোভিড-১৯) পরীক্ষা করাই। দুর্ভাগ্যবশত পরীক্ষার ফল এসেছে পজিটিভ, আমি কোভিড পজিটিভ। দ্রুত আরোগ্য লাভের জন্য সবার দোয়া চাইছি। ইনশাআল্লাহ।’

পাকিস্তানে ক্রিকেটার হিসেবে কোভিড-১৯ আক্রান্ত রোগী আফ্রিদিই প্রথম নন, আরও বেশ কিছু ক্রিকেটারই আক্রান্ত হয়েছেন। প্রথম শ্রেণির সাবেক ক্রিকেটার রিয়াজ শেখ ও জাফর সরফরাজ তো মারাই গিয়েছেন। তবে কদিন আগেই সাবেক ওপেনার তৌফিক ওমর করোনাভাইরাস থেকে আরোগ্য লাভ করেছেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর থেকেই দেশের নিম্নবিত্ত মানুষদের পাশে তার ফাউন্ডেশন দিয়ে দাঁড়িয়েছিলেন আফ্রিদি। কিছুদিন আগে নিলাম থেকে মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরির ব্যাট কিনে নিয়েছিল আফ্রিদির ফাউন্ডেশন। এমনকি করোনা আক্রান্তদের সাহায্যে কোনো প্রতিষ্ঠান দাঁড়ালে তাদের হয়ে বিনামূল্যে বিজ্ঞাপন করার অঙ্গীকারও করেছিলেন এ অলরাউন্ডার।

পাকিস্তানের হয়ে খেলেছেন ২৭ টেস্ট, ৩৯৮ ওয়ানডে ও ৯৯ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আফ্রিদি। তিন সংস্করণ মিলিয়ে ৫৪১টি উইকেট নিয়েছেন তিনি। মোট ১০ বার নিয়েছেন পাঁচ উইকেট নিয়েছেন। পাশাপাশি ব্যাটিংয়েও দক্ষতা ছিল তার। ১১টি সেঞ্চুরিসহ আন্তর্জাতিক ক্রিকেটে রান ১১ হাজারেরও বেশি রান করেছেন তিনি।