অতিরিক্ত স্রোতের কবলে পড়ে তুরাগ নদীতে ট্রলার ডুবি!

শাকিবুল হাসানঃ  পূর্বাচল দক্ষিণ বালু ব্রিজ সংলগ্ন  তুরাগ  নদীতে অতিরিক্ত স্রোতের কবলে পড়ে যাত্রীবাহী একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে জানাযায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, অতিরিক্ত স্রোতের কবলে পড়ে ট্রলারটি ডুবে যাওয়া দেখে নদীর পাশ ঘেড়া বসত বাড়ির লোকজন চিৎকার চেচামেচি করতে থাকে। এতে আশপাশের লোকজন ছুটে আসে এবং ট্রলারে থাকা ৫ বছরের কম ৫ জন শিশুসহ মোট ২১ জন নারী পুরুষ  জীবিত অবস্থায় উদ্ধার করেন। পরে আশঙ্কাজনক অবস্থায় ৭ জনকে খিলক্ষেত থানাধীন বড়ুয়া এলাকায় অবস্থিত আশিয়ান মেডিকেল হাসপাতালে পাঠান এলাবাসি।

খবর পেয়ে খিলক্ষেত থানার এস আই শাহীন সঙ্গীয় ফোর্স নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছায় এবং আনন্দ ভ্রমন নামক ট্রলারের মালিক বা কোন  স্টাফ না থাকায় ট্রলারটি জব্দ করে। এরপর একে একে ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান এবং উদ্ধারকারী ব্যক্তিদের  প্রশংসা  ও ধন্যবাদ জানান।

উদ্ধারকারি মান্জু বলেন, নদীতে যে  স্রোত ছিল এবং নদীর গভীর হবে প্রায় একশ ফুট, এতে করে কাউকে বাঁচানো সম্ভব হতো না।  আল্লাহর রহমত আছে বিদায় তাদের সবাইকে আমরা বাচাতে পারছি।

ঘটনার সত্যতা স্বীকার করে খিলক্ষেত থানার এস আই শাহীন  সাংবাদিকদের বলেন, আমরা খবর পেয়ে খুব দ্রুত ঘটনাস্থলে পৌছাই। তবে আমরা পৌঁছানোর আগেই স্থানীয়রা ট্রলারের সকল যাত্রীদের উদ্ধার করেন। আর জব্দকৃত ট্রলারটি পরবর্তীতে নৌ পুলিশের কাছে হস্তান্তর করি।